দিনহাটায় উদয়ন- হিমুর বিরোধ প্রকাশ্যে, উত্তেজনা আরও বাড়ার আশঙ্কা

রাজীব বর্মন, দিনহাটা: দলের বিধায়ক উদয়ন গুহের বিরুদ্ধে এবার প্রকাশ্যেই মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের দিনহাটা ২ নম্বর ব্লক সভাপতি মীর হুমায়ূন কবীর। সম্প্রতি দিনহাটা ২ নম্বর ব্লকের নাজিরহাট ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল অঞ্চল সভাপতির বৈঠক খানা ও উপ প্রধানের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এরপরেই গতকাল সাংবাদিকদের সাথে কথা বলার সময় সরাসরি দলের বিধায়ক উদয়ন গুহর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তৃণমূল কংগ্রেসের দিনহাটা ২ নম্বর ব্লক সভাপতি মীর হুমায়ূন কবীর।

Top News

নাজিরহাটের ঘটনার জন্য বিধায়ককে দায়ি করে ব্লক সভাপতি বলেন, “বিধায়ক উদয়ন গুহর মদতে সমাজ বিরোধীরা সংগঠিত হয়ে অপরাধ মূলক কাজ করছে।” বিধায়ক ওই মন্তব্যের পাল্টা বক্তব্য দিতে গিয়ে বলেন, “উনি গর্তে পড়ে গিয়েছেন। তাই সেখান থেকে বাঁচতে উল্টো পাল্টা মন্তব্য করছেন।”

ফরওয়ার্ড ব্লকের বিধায়ক থাকার সময় উদয়ন গুহের বিরুদ্ধে লড়াই করে দিনহাটা ২ নম্বর ব্লকে তৃণমূল কংগ্রেসের সংগঠন তৈরি করতে দেখা গিয়েছিল মীর হুমায়ূন কবীরকে। কিন্তু দলবদলের পর দুজনের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। দিনহাটা বিধানসভা কেন্দ্রে উদয়ন গুহকে জেতাতে মীর হুমায়ূন কবীর বড় ভূমিকা পালন করেন বলেও রাজনৈতিক মহলের খবর। কিন্তু সম্প্রতি বিধায়কের সাথে ব্লক সভাপতির দূরত্ব বাড়তে শুরু করে। বিধায়কের সাথে দলের যুব গোষ্ঠীর নেতা কর্মীদের ঘনিষ্ঠতা দেখা যায়। এতেই পরিষ্কার হয়ে ওঠে দিনহাটার রাজনৈতিক প্রেক্ষাপট বদল হতে চলেছে। পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে দিনহাটায় তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠী মাদার ও যুব’র মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে। দুই পক্ষের সংঘর্ষে একধিক খুনের ঘটনা ঘটে। দুই পক্ষের বহু কর্মী সমর্থক আহত হন। এবার ওই গোষ্ঠী লড়াইয়ে বিধায়ক ও ব্লক সভাপতির বিরোধ দিনহাটায় আরও উত্তেজনা ছড়াবে বলে আশঙ্কা তৈরি হয়েছে।