এসি কলেজে পুনর্মিলন অনুষ্ঠানে মাতলেন প্রাক্তন কলেজ পড়ুয়ারা

Top News

সৌমেন সেন, জলপাইগুড়ি: পুনর্মিলন অনুষ্ঠানে মাতলেন প্রাক্তন কলেজ পড়ুয়ারা। রবিবার জলপাইগুড়ি আনন্দ চন্দ্র কলেজে (এ সি কলেজ) এই পুনর্মিলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলেজের ভূগোল বিভাগের উদ্যোগে এদিন নাচ গানের মধ্যে দিয়ে আনন্দ উৎসবে মেতে ওঠেন কলেজের ছাত্রছাত্রী ও প্রাক্তনীরা। পুরনো সেই দিনের কথা ব্যানারে এদিন এই অনুষ্ঠান করা হয়। প্রাক্তনীদের অনেকেই এদিন নস্টালজিক হয়ে পরেন। তারা বর্তমান ছাত্রছাত্রীদের সঙ্গে ভাববিনিময় করেন। তাদের পুরনো স্মৃতি তাদের সামনে তুলে ধরেন। দিনভর নানা রকম অনুষ্ঠানের মধ্যে দিয়ে তারা আনন্দে মাতেন। এদিনের অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের পাশাপাশি কলেজের পুরনো ও নতুন অধ্যাপকরাও উপস্থিত ছিলেন।

২০০৭ সালে ভূগোল বিষয়ে কলেজ উত্তীর্ণ প্রাক্তন ছাত্র সঞ্জয় বিশ্বাস বলেন, “কলেজ জীবনের একটা অন্য রকম স্মৃতি থাকে। আমরা পর্যায়ক্রমে স্কুল, কলেজ, ইউনিভার্সিটিতে পড়াশোনা করে থাকি। কলেজের মজা অন্য রকম। অনেক স্মৃতি জড়িয়ে আছে। অনেকদিন পর ডিপার্টমেন্টে আসলাম। অনেক পরিবর্তন হয়েছে। খুব ভালো লাগছে পুরনো বন্ধু ও সিনিয়রদের সঙ্গে দেখা হল। তাদের সঙ্গে কথা হল। এটাই তো পুরনো সে দিনের কথার সার্থকতা। এখানে এসে ভীষণ ভালো লাগছে।”

কলেজের কয়েকজন প্রাক্তন ছাত্রীরা বলেন, “আমরা এখন ইউনিভার্সিটিতে পড়ি। আমার মতে এসি কলেজে তিন বছর পড়াটা আমার জীবনের সুন্দর। প্রায় দুই বছর পর এখানে আসলাম। খুব ভালো লাগছে। পুরনো বন্ধু ও অধ্যাপকদের সঙ্গে দেখা হচ্ছে। আজকে এখানে জুনিয়ার ছাত্রছাত্রীরা ভীষণ সুন্দর আয়োজন করেছে। খুব ভালো লাগছে।”