ভূতের আতঙ্কে গ্রাম ছাড়ছে সাধারণ মানুষ, মোকাবিলায় সরকারি আধিকারিকরা 

বিশ্বজিৎ মণ্ডল,মালদাঃ ডিজিটাল ইন্ডিয়ার এই সময়েও ভূতের আতঙ্কে গ্রাম ছাড়া মানুষ। অবস্থা করুন পরিনিতিতে প্রায় শূন্য গোটা গ্রাম। কয়েক হাজার মানুষের বাস  মালদা জেলার   বাসুদেবপুর। অথচ সুজলা, সুফুলা এই গ্রামটিতে এখন প্রায় জন মানুষ হীন, কারণ মুখে মুখে রটে যায় এই গ্রামে নাকি আত্মা ঘুরে বেড়াচ্ছে।  এই আত্মা নাকি আবার মানুষ খেকো। এই থেকে ভয়, আর সেই ভয় থেকে আতঙ্ক। অবস্থা এমন কয়েকজন বাদে প্রায় সকলেই ভূতের আতঙ্কে গ্রাম ছাড়া।

Top News

কুসংস্কার ও গুজব এমন ভাবে এলাকায় ছড়িয়েছে যাকে সামাল দিতে হিমসিম  স্থানীয় প্রশাসনও। টেকনোলজির যুগে এই কুসংস্কারের ঘটনা প্রকাশ্যে এসেছে  মালদায়। পুরাতন  মালদা ব্লকের ভাবুক অঞ্চলে অবস্থিত বাসুদেবপুর গ্রামটি। গোটা গ্রাম জুড়ে ছড়িয়ে পড়ে ভূতের আতঙ্ক। জানা গেছে, গত কয়েক মাসে ওই গ্রামে বেশ কয়েকজন মারা যায়। অসুস্থ ও দুর্ঘটনা জনিত মৃত্যু হলেও গ্রামের সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পরেছে ভূতের ভয়। সাধারণ গ্রামবাসীদের  ধারণা কোন এক আত্মা তাদের মৃত্যু দিকে নিয়ে যাচ্ছে।

এরকম ধারণা,  গুজব ও অন্ধ কুসংস্কার থেকে গ্রামবাসীদের  সচেতন করতে, শনিবার  মালদহের এই গ্রাম বাসুদেবপুর  যান সিএমওএইচ ২ অমিতাভ মন্ডল, পুরাতন মালদা ব্লকের  জয়েন্ট বিডিও রানাদিত্য  বিশ্বাস,বি এম ও এইচ সৌভিক দাস, ভাবুক অঞ্চলের প্রধান লক্ষ্মী হাঁসদা এবং আশা কর্মীরা। স্বাস্থ্য দপ্তর, প্রশাসনিক আধিকারি সহ এই দলটি  গ্রামে সচেতন বার্তা পৌঁছে দিচ্ছে। তারা আবেদন রাখে ভূত বলে কিছু হয়না, গ্রাম ছাড়া মানুষেরা আবার গ্রামে ফিরে এসে জীবন যাপন করুক আমরা তাদের পাশে আছি। গোটা ব্যপার তাই গুজব এবং ভুল ধারণা এর থেকে মুক্ত হওয়ার আবেদন ওই প্রতিনিধি দলটি।