বনদপ্তরের অভিযানের প্রতিবাদে ব্যবসায়ীদের পথ অবরোধ ও বিক্ষোভ শিলিগুড়িতে  

বিশ্বজিৎ সরকার, শিলিগুড়িঃ বনবিভাগের অভিযানের প্রতিবাদে দোকান মালিকরা রাস্তায় টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান শিলিগুড়িতে। বুধবার ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি শিবমন্দির এলাকায়। ওই ঘটনার জেরে ৩১ নম্বর জাতীয় সড়ক বন্ধ হয়ে পড়ে। তৈরি হয় ব্যপক যানজটের। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরে র‍্যাপ নামানো হয়। পুলিশের আশ্বাসে পথ অবরোধ তুলেন নেন ব্যাবসায়িরা।

Top News

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, এদিন বনবিভাগের কর্মীরা শিবমন্দির এলাকার বেশ কয়েকটি ফার্নিচারের দোকানে হানা দেন। এরপর সেই দোকান গুলিতে একাধিক বেআইনি কাঠের ফার্নিচার সেগুলি বাজেয়াপ্ত করা হয়। এরপরই ব্যবসায়ীরা টায়ার জ্বালিয়ে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। এবং এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মাটিগাড়া থানার বিশাল পুলিশ বাহিনী। নামানো হয় র‍্যাফ। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বনদপ্তর সুত্রে জানা গিয়েছে, বেশ কিছু ধরে খবর ছিল যে চোরাই কাঠ দিয়ে ফার্নিচার তৈরি করে মজুত করে রাখা হয়েছে। এরপর সেই অভিযোগেই অভিযান চালানো হয়। এবং ব্যবসায়ীদের কাছে বাজেয়াপ্ত ফার্নিচারের নথিপত্র চাওয়া হয়। কিন্তু তারা কিছুই দেখাতে পারেনি। দোকানের মালিকদের অভিযোগ,মালপত্র বাজেয়াপ্ত করার তালিকা না দিয়েই সেগুলি নিয়ে যাওয়া হয়েছে।