জমির ধান কেটে নেওয়ার প্রতিবাদ, দুষ্কৃতীদের হাতে নৃশংসভাবে খুন বৃদ্ধ

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ জমির ধান কেটে নেওয়ার প্রতিবাদ করায় দুষ্কৃতীদের হাতে নৃশংসভাবে খুন হলেন এক বৃদ্ধ। ঘটনায় আহত হলেন এক মহিলা। মঙ্গলবার ভোরে ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার বরই অঞ্চলের পরেশ তোলা পাড়া এলাকায়। মৃত ওই বৃদ্ধের নাম বগেন রায়(৬৫)। আহত মহিলার নাম গীতা রায়। তিনি স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি।

Top News

পুলিশ সূত্রে জানা যায়, এলাকার বাসিন্দা বগেন চন্দ্র রায়ের কয়েক বিঘা ধানের জমি ছিল। অভিযোগ, এলাকার বাসিন্দা সুজন রায় ও হুলিয়া রায় তার জমির ধান কেটে ফেলে। বিষয়টি জানতে পেরে বগেন চন্দ্র রায় ও তার বোন গীতা রায় জমিতে যান। সেখানে গিয়ে তারা দেখেন জমির সব ধান কাটা অবস্থায় পড়ে রয়েছে। এই বিষয়ে প্রতিবাদ করতে গেলে লাঠি দিয়ে ওই বৃদ্ধ এবং তার বোনকে বেধড়ক মারধর করে সুজন রায় ও হুলিয়া রায়। বৃদ্ধের মাথায় একাধিক বার লাঠি দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই লুটিয়ে পরেন তিনি। স্থানীয়রা প্রথমে তাকে হরিশ্চন্দ্রপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। কিছুক্ষণ চিকিৎসা চলার পর মৃত্যু হয় বৃদ্ধের।

এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে দুষ্কৃতীদের বিরুদ্ধে হরিশ্চন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। এদিকে ঘটনার পর থেকে পলাতক ওই দুই অভিযুক্ত। পুলিশ মৃতদেহটিকে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পাশাপাশি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।