রেকর্ড বৃষ্টি আলিপুরদুয়ারে, তৈরী হয়েছে বন্যা পরিস্থিতি ! কালজানি নদীতে লাল সতর্কতা জারি

আলিপুরদুয়ার,২৬ জুনঃ প্রাক বর্ষাতেই বন্যার পরিস্থিতি উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। ফুঁসছে তোর্সা,তিস্তা, কালজানি, রায়ডাক, মানসাই,সহ বিভিন্ন নদী। ভূটান পাহাড়ের লাগাতার বৃষ্টির সাথে স্থানীয় বৃষ্টিপাতের ফলে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে বিভিন্ন স্থানে। ইতিমধ্যেই আলিপুরদুয়ারের কাছে কালজানি নদীতে লাল সতর্কতা জারি করা হয়েছে। একই সাথে হাসিমারার কাছে তোর্সায় জারি হয়েছে হলুদ সতর্কতা।

Top News

গত ২৪ ঘণ্টার অবিরাম বর্ষণে বিপর্যস্ত কোচবিহার জেলাও। লাগাতার বৃষ্টির প্রভাব জনজীবনে পড়েছে। গত ২৪ ঘণ্টায় কোচবিহার সদরে বৃষ্টি হয়েছে ৭৬.৮০মিমি , মাথাভাঙ্গায় ৩১.৪০মিমি, তুফানগঞ্জে ১৭০.৪০মিমি,

এছাড়াও আলিপুরদুয়ারে হয়েছে রেকর্ড বৃষ্টি। গত ১০০ বছরের ইতিহাসে এর নজির নেই। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ আলিপুরদুয়ার ৪০৫.৪ মিমি, কুমারগ্রাম ৩৩৩.০মিমি, বারোবিশা: ২৬৯.৬মিমি, হাসিমারা: ২৫৩.২ মিমি, চেপান: ২৩৭.৮, ফালাকাটা: ১৬৩.২ মিমি, মূর্তি: ১৩৪.০মিমি, ঝালং: ১২৯.০ মিমি। আলিপুরদুয়ার জেলা জুড়ে প্রবল বর্ষণে কার্যত বন্যা পরিস্থিতি তৈরী হয়েছে। ৯৩এর দশকে ভয়াবহ বন্যার কবলে পড়েছিল আলিপুরদুয়ার। প্রবল এই বর্ষণে সেই স্মৃতি নিয়ে শুরু হয়েছে চর্চা।