ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মালদার এক বেসরকারি স্কুলের ছাত্রছাত্রীরা

বিশ্বজিৎ মণ্ডল, মালদাঃ ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল মালদার এক বেসরকারি স্কুলের কচিকাচা ছাত্রছাত্রীরা। শুক্রবার মালদা শহরের মহেশমাটি এলাকায় একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সকসার্কিট থেকে আগুন ধরে যায়। আশেপাশের বাসিন্দাদের চেষ্টায় রক্ষায পায় ছাত্র ছাত্রীরা। মালদা শহরের মহেশমাটি এলাকায় অবস্থিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে। কয়েকশো ছাত্র-ছাত্রী এখনে লেখাপড়া করে।

Top News

স্থানীয় বাসিন্দা আজিজুল হক জানান, এদিন স্কুল চলার সময় হঠাৎ স্কুলের মেইন সুইচ থেকে ধোঁয়া বেরোতে থাকে। ফলে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়। ছাত্র-ছাত্রীদেরকে পাড়া-প্রতিবেশীর কোনরকমে উদ্ধার করে। ঠিক স্কুলের বিপরীতে একটি নির্মীয়মান বাড়িতে ছাত্র-ছাত্রীদের রাখা হয়। এরপর দমকলে খবর দেওয়া হলে দমকলের একটি ইঞ্জিন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এই ঘটনার খবর পেয়ে অভিভাবকরা আতঙ্কে ছোটাছুটি শুরু করে এলাকায়। যদি ওই ঘটনায় কোনো আহতের খবর নেই।

ওই এলাকার ওয়ার্ড কাউন্সিলর আশিস কুন্ডু বলেন, স্কুলে অগ্নি নির্বাহন ব্যবস্থা থাকার কথা। কিন্তু এক্ষেত্রে কোন অগ্নি নির্বাহন ব্যবস্থা ছিল না। আমরা পুরসভার পক্ষ থেকে এই নিয়ে স্কুল কর্তৃপক্ষের কাছে জবাব তলব করবো। তবে এদিনের এই ঘটনায় বড় ধরনের কিছু হয়নি। এটাই সবচেয়ে বড় ব্যাপার।

এই নিয়ে স্কুল কর্তৃপক্ষের কোন প্রতিক্রিয়া না পাওয়া গেলেও স্কুলের ম্যানেজিং কমিটির এক সদস্য ইন্দ্রজিৎ শেঠ বলেন, ঘটনাটি শুনেই ছুটে এসেছি। সবটা খতিয়ে দেখে কিছু বলতে পারব। এ দিনের ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবক অভিভাবিকারা