গঙ্গাজল ঘাটিতে পালিত হল অরণ্য সপ্তাহ

নরেশ ভকত, বাঁকুড়াঃ ‘একটি গাছ একটি প্রাণ’ এই কথাটি মাথায় রেখেই বাঁকুড়ার শালতোড়া রেঞ্জের সহযোগীতায় শ্যামপুর যুবগোষ্ঠীর উদ্যোগে শ্যামপুর হাইস্কুল মাঠে পালিত হচ্ছে ‘অরণ্য সপ্তাহ’। আজ থেকে আগামী ২০ শে জুলাই পর্যন্ত এই অরণ্য সপ্তাহ চলবে বলে জানা গিয়েছে।

Top News

যে ভাবে পরিবেশের তাপমাত্রা বেড়ে চলেছে তাতে একদিন সকলকেই এর ভয়াবহ রুপ দেখতে হবে। আর তাই সেই ভয়াবহ দিনের হাত থেকে পরিবেশকে বাঁচাতে শালতোরা রেঞ্জের এই বিশেষ উদ্যোগ। এদিন প্রতিটি পরিবার পিছু দুটি করে গাছের চারা বিতরণ করা হয়। এবং পরিবেশ সম্পর্কে তাদের সচেতন করা হয়। এছাড়াও আজ শ্যামপুর হাই স্কুলের ছাত্র ছাত্রীদের নিয়ে একটি বসে আকো প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রায় শ-খানেক ছাত্র ছাত্রী ওই প্রতিযোগিতায় অংশ নেয়।

শালতোড়া রেঞ্জোর রানা গুহ বলেন, “পরিবেশকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে এবং মানুষকে পরিবেশ সম্পর্কে সচেতন করতেই আমরা অরণ্য সপ্তাহ পালন করলাম। আগামী দিনে মানুষ যাতে পরিবেশকে রক্ষা করতে পারে সে কারনে প্রতিটি পরিবারের হাতে দুটি করে গাছের চারা তুলে দেওয়া হয়। তাদের এই কর্মসূচীকে স্বাগত জানিয়েছেন শালতোড়ার ব্লকের সমস্ত শুভ বুদ্ধি সম্পন্ন মানুষ”।