শিলিগুরি,৬ সেপ্টেম্বর ঃ শিলিগুড়িবাসীর কাছে ডেঙ্গি আতঙ্ক কাটছে না। বরং প্রতিদিনই ডেঙ্গি রোগে আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। গতকাল মঙ্গলবারের সংখ্যা ছিল ২৫৪। আজ বুধবার তা বেড়ে গিয়ে দাঁড়াল ২৬১ জন। এখন পর্যন্ত নতুন করে এই রোগে কোনও মৃত্যুর খবর না থাকলেও পরিস্থিতি নিয়ে চিন্তিত স্বাস্থ্য দফতর, পুরসভা সকলেই।

আজ শিলিগুড়ি জেলা হাসপাতালের পরিষেবা নিয়ে বিশেষ করে প্যাথোলজিক্যাল ল্যাবোরেটরি থেকে তাড়াতাড়ি ডেঙ্গি আক্রান্ত রোগীদের রক্ত পরীক্ষার রিপোর্ট যাতে দেওয়া যেতে পারে, তা নিয়ে চিকিৎসক, কর্মীদের সঙ্গে কথা বলেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক অসিত বিশ্বাস।

হাসপাতালে ম্যাকএলাইজা পরীক্ষা রিপোর্ট পেতে ৭ থেকে ১০ দিন লাগছে বলেও অভিযোগ উঠছে। অথচ স্বাস্থ্য আধিকারিকরাই জানিয়েছিলেন এক-দু’দিনের মধ্যেই রিপোর্ট দেওয়ার কথা। রিপোর্ট না পেয়ে অনেক রোগীকে হাসপাতালে বেশি দিন ভর্তি থাকতে হচ্ছে। তাতে রোগীর চাপ বাড়ছে। তাই দ্রুত রিপোর্ট দিতে তৎপর হতে বলেন তিনি।

এই হাসপাতালে ২০০ রোগী ডেঙ্গি জ্বর সন্দেহেই তাঁরা ভর্তি রয়েছেন। ইতিমধ্যেই শহরে চার জন এবং মাটিগাড়া এলাকায় একজন লোক ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। ৫,৭,১২, ১৫,১৬,২৯, নম্বর ওয়ার্ডে ডেঙ্গির দাপট বেশি। ওই সমস্ত এলাকাগুলিতে প্রতিরোধ ব্যবস্থার উপরে জোর দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক। পুরসভার পরিবেশ বিভাগের মেয়র পারিষদ মুকুল সেনগুপ্ত জানান, ‘ধোঁয়া দেওয়ার ওই যন্ত্র দু’একদিনের মধ্যেই ঠিক করে দেওয়া হবে। এ দিন এলাকায় দুর্বার মহিলা সমিতির তরফে যৌনপল্লিতে সচেতনতা প্রচার অভিযান হয়।’

আমাদের খবর টেলিগ্রামে পেতে ক্লিক করুন নীচের লিঙ্কে:  http://t.me/khaboria24
হোয়াটস্যাপে আমাদের সাথে যুক্ত হতে এই লিংকে ক্লিক করুন:  http://bit.ly/2ODDrmd

ফেসবুকে আমাদের সাথে যুক্ত হতে এই লিংকে ক্লিক করে লাইক করুন: https://www.facebook.com/khaboria24/