মহিলার ন্যুড ছবি ভাইরাল, ফটোগ্রাফারকে খুনের হুমকি সোশ্যাল মিডিয়ায়

ওয়েব ডেক্স, ২৪ আগস্টঃ সোশ্যাল মিডিয়ায় এক মহিলার ন্যুড ছবি ভাইরাল হওয়ার ঘটনায় জোর বিতর্ক তৈরি হয়েছে। কেউ ফটোগ্রাফারকে প্রকাশ্যে খুনের হুমকি দিয়েছেন। কেউ আবার ওই ছবি ন্যুড আর্ট বলে আখ্যায়িত করে ফটোগ্রাফারের পাশে দাঁড়িয়েছেন। এই নিয়ে জোর তরজা চলছে ফেসবুকের ওয়ালে।

ওই ন্যুড ফটোগ্রাফিতে বাঙালি বিয়ের সাজে এক মহিলা। মাথায় টোপর রয়েছে। মুখের একাংশ ঢাকা এক জোড়া পান পাতা দিয়ে। বক্ষ ঢাকা রয়েছে চুল আর হাতের বাহু দিয়ে। আর যোনিমুখ ঢাকা রয়েছে বিয়েতে ব্যবহার করা গাছ কৌটা দিয়ে। ছবির মধ্যেই ফটোগ্রাফারের নাম রয়েছে প্রীতম মিত্র উল্লেখ করা হয়েছে। যাবপুরের বাসিন্দা প্রীতম মিত্র। পরবর্তীতে অনেকেই আবার ওই ছবির এডিটিং করে শাড়ি, বোরখা, বাঘছাল পড়িয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে শুরু করেন। সেখানে অবশ্য কোন ফটোগ্রাফারের নাম দেওয়া নেই। প্রীতম বাবুর ওই ছবি সোশ্যাল মিডিয়ায় আসতেই ধর্মে আঘাত দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে প্রকাশ্যে খুনের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। অন্যদিকে ওই ছবির মডেল ও ফটোগ্রাফারের পাশে দাঁড়িয়ে অনেকেই জানিয়েছেন, বহু যুগ আগে থেকেই পৃথিবী জুড়ে ন্যুড ফটোগ্রাফির প্রচলন রয়েছে। অনেক বিখ্যাত চিত্র শিল্পীও তাঁর তুলির মাধ্যমে ন্যুড ছবি এঁকে গিয়েছেন।

 

গতকাল আলিপুরদুয়ারের বারোভিসার একটি গার্লস স্কুলে ছাত্রী ও শিক্ষিকাদের চটুল গানের সাথে নাচের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনা প্রকাশ্যে আসে। ওই ঘটনা নিয়ে রাজ্য জুড়ে শোরগোল পড়ে যায়। অনেকেই স্কুলের মধ্যে শিক্ষিকাদের ওই নাচ নিয়ে বিরোধিতা যেমন করেছেন। তেমনি আবার এর মধ্যে কোন অন্যায় দেখছেন না বলে শিক্ষিকাদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। একই ভাবে সোশ্যাল মিডিয়ার দেওয়ালে মহিলার ন্যুড ছবি ভাইরাল হওয়ার ঘটনা নিয়ে পক্ষ ও বিপক্ষের তর্জা চরমে উঠেছে।

আমাদের খবর টেলিগ্রামে পেতে ক্লিক করুন নীচের লিঙ্কে:  http://t.me/khaboria24
হোয়াটস্যাপে আমাদের সাথে যুক্ত হতে এই লিংকে ক্লিক করুন:  http://bit.ly/2EOn96o

ফেসবুকে আমাদের সাথে যুক্ত হতে এই লিংকে ক্লিক করে লাইক করুন: https://www.facebook.com/khaboria24/