গড অফ ক্রিকেট সচিন তেন্দুলকরের জন্মদিন, বয়স হল ৪৬, জন্মদিনে শুভেচ্ছা জানাবেন না?

ওয়েব ডেস্ক, ২৪ এপ্রিলঃ গড অফ ক্রিকেট সচিন তেন্দুলকরের জন্মদিন, বয়স হল ৪৬। নিশ্চয়ই এতক্ষনে যারা সচিনের বড় ভক্ত সোশ্যাল  মিডিয়ায় শুভেচ্ছা জানিয়ে দিয়েছেন। খবরিয়া ২৪ থেকেও রইলো তার জন্য শুভেচ্ছা। চলুন আজকের এই দিনে সচিন সম্পর্কে একটু  জেনে নেই। জদিও  জন্মদিনে সচিন তেন্ডুলকরকে নিয়ে বলতে বসলে গোটা দিনেও কুলিয়ে উঠতে পারবেন না কেউ।

Top News

১৯৭৩ সালের ২৪ এপ্রিল মুম্বইয়ের এক মধ্যবিত্ত পরিবারে জন্ম হয়েছিল তাঁর। সেখান থেকে বিশ্বজয়। ক্রিকেট ঈশ্বর হয়ে ওঠা। ৪৬ বছরে পা রাখা সচিন  তেন্ডুলকর ভারতীয় ক্রিকেটের সব থেকে বড় অধ্যায় যেন! ১৯৮৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট ও ওয়ান-ডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ। তার পর ২৪ বছরের দীর্ঘ কেরিয়ার। ২০০টি টেস্ট খেলেছেন। ১৫৯২১ রান। সেঞ্চুরি ৫১টি। ৪৬৩টি ওয়ানডে খেলে রান ১৮৪২৬। রয়েছে ৪৯টি সেঞ্চুরি ও ৯৬টি হাফসেঞ্চুরি।

পদ্মশ্রী, রাজীব গান্ধী খেল রত্ন, পদ্মবিভূষণ, অর্জুন পুরস্কার জিতেছেন সচিন।

২০১২ এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে শততম শতরান করে বিশ্বরেকর্ড করেছিলেন মাস্টার ব্লাস্টার। ২০১৩-র ১৬ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলে সবরকমের ক্রিকেট থেকে অবসর নেন তিনি। ভারতে ক্রিকেট জিবনে পা রাখতে চলেছে প্রত্যেকের আদরশ কিন্তু  সচিন।