বিশ্বকাপে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

ওয়েব ডেস্ক, ২৬ জুনঃ এই ইংল্যান্ডকেই বিশ্বকাপের অন্যতম দাবিদার ধরেছিলেন বিশেষজ্ঞরা, মঙ্গলবার ক্রিকেট মক্কায় লর্ডসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আহামরি কিছু খেলল না ইংল্যান্ড। ৬৪ রানে ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের প্রথম দল হিসেবে নকআউট পর্বে জায়গা করে নিল অস্ট্রেলিয়া।

Top News

এদিন লর্ডসের মাঠে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। তবে ইংল্যান্ড বোলিংকে ভোঁতা করে দিয়ে অনবদ্য শুরু করেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ওয়ার্নার ৫৩ রান করে ফিরে গেলেও অধিনায়ক ফিঞ্চ ফের একটা অনবদ্য শতরান করেন। তিনি ১০০ রানে ফিরে গেলে মিডল অর্ডারে কেউ সেভাবে বড় রান করতে পারেননি। উসমান খোয়াজা ২৩, স্টিভ স্মিথ ৩৮ রান করে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল ১২ ও মার্কাস স্টইনিস ৮ রান করে ফেরেন।শেষ দিকে অ্যালেক্স ক্যারি ৩৮ রান করে অপরাজিত থাকেন। এবং দলকে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৫ রানে পৌঁছে দেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধসের মুখে পড়ে ইংল্যান্ড ব্যাটিং। ইনিংসের দ্বিতীয় বলেই রানের খাতা খোলার আগেই প্যাভেলিয়নে ফিরে যা‌ন জেমস ভিনস। আর এক ওপেনার জনি বেয়ারস্টো ২৭ রানে আউট হন। এর পর তিন ও চারে ব্যাট করতে নামা জো রুট ৮ ও ইয়ন মর্গ্যান ৪ রান করে ফিরে গেলে হাল ধরেন বেন স্টোকস। কিন্তু ভিতটাই তৈরি হয়নি। তাই স্টোকসের একার লড়াই কাজে লাগল না। স্টোকস আউট হন ১১৫ বলে ৮৯ রানে। জোস বাটলার ২৫, ক্রিস ওকস ২৬, মইন আলি ৬, আদিল রশিদ ২৫, জোফরা আর্চার ১ রান করে আউট হন।  ৪৪.৪ বলে ২২১ রানে শেষ হয়ে যান ইংল্যান্ডের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে সফল বেহেনড্রফ ৫ উইকেট নেন ও স্টার্ক নেন ৪ উইকেট। ১ টি উইকেট নেন মার্কাস স্তইনিস।