বাবর-সোহেলের ব্যাটে ভর করে, ৬ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে নক আউট আরও জমিয়ে দিল পাক

ওয়েব ডেস্ক, ২৭ জুনঃ দক্ষিণ আফ্রিকার পর নিউজিল্যান্ডকে হাররিয়ে পরপর দুটি ম্যাচ জিতে পাকিস্তান নক আউটের আশা বাঁচিয়ে রাখল। সেমিফাইনালে উঠতে এখন বাকী সবক’টা ম্যাচেই জিততে হবে পাকিস্তানকে ৷ এই অবস্থায় নিউজিল্যান্ডকে বুধবার ৬ উইকেটে হারাল পাকিস্তান । তবে ইমরান খানে মতো তাঁর দল বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারে কিনা তা সময়ই বলবে।

Top News

এদিন টসে জিতে  প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। তবে শুরু থেকেই উইকেট হারাতে থাকায় বড় পার্টনারশিপ গড়তে পারেনি কিউয়িরা। ৮৩ রানে একটা সময় ৫ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে পার্টনারশিপ গড়েন জিমি নিশম ও কলিন ডি গ্র্যান্ডহোম। নিশম ৯৭ রানে অপরাজিত থাকলেও গ্র্যান্ডহোম ৬৪ রান করে ফেরেন। সবমিলিয়ে ৬ উইকেটে ২৩৭ রান করে।

জবাবে রান তাড়া করতে নেমে পাকিস্তানও শুরুটা ভালো করতে পারেনি। ইমাম উল হক ১৯ ও ফকর জামান ৯ রান করে ফেরেন। তবে তিন নম্বরে নামা বাবর আজম অনবদ্য শতরান করে দলকে জিতিয়ে ফেরেন। তিনি ১০১ রানে অপরাজিত ছিলেন। তাঁকে সঙ্গ দেন প্রথমে মহম্মদ হাফিজ (৩২) ও পরে হারিস সোহেল (৬৮)। ৫ বল বাকী থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে পাকিস্তান।

“৯২ বিশ্বকাপের” মতোই লিগ টেবলে সাযুজ্য রেখে এগোচ্ছে পাকিস্তান। প্রথম ম্যাচ হারার পরে জয়, তারপরে বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়া। চতুর্থ ও পঞ্চম ম্যাচে হারের পরে ষষ্ঠ ও সপ্তম ম্যাচে পরপর জয়। এখন দেখার শেষ দুটো ম্যাচ জিতে নক আউটে পাকিস্তান উঠতে পারে কিনা।এই জয়ের ফলে ৭ ম্যাচে পাকিস্তানের পয়েন্ট দাঁড়ায় ৭৷