বিশ্বকাপ শেষ হলেই বিজেপিতে ধোনি! জল্পনা

ওয়েব ডেস্ক, ৭ জুলাইঃ বিজেপিতে যোগ দিতে পারেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দিন কয়েক ধরেই জল্পনা চলছে, চলতি বিশ্বকাপের পরই ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ধনি। সংবাদমাধ্যম সুত্রের খবর, ধনি অবসর নিলেই তাঁকে বিজেপিতে যোগদানের প্রস্তাব দিতে পারে বিজেপি নেতৃত্ব।সুত্রের খবর, ধোনিকে দলে টানতে ইতিমধ্যে তাঁর সঙ্গে অনবরত যোগাযোগ রেখে চলেছে বিজেপি নেতৃত্ব। বিজেপির অন্দরমহল থেকে খবর, ক্রিকেট বিশ্বকাপ শেষ হলেই অবসর নেবেন ধোনি। তার পরই আনুষ্ঠানিক ভাবে তিনি যোগ দেবেন বিজেপিতে।

Top News

লোকসভা নির্বাচনে ব্যাপক জয় লাভের পর এবার দেশজুড়ে বিভিন্ন রাজ্যের বিধানসভা দখল করাই লক্ষ্য বিজেপির। আর সেই লক্ষ্যে আসন্ন ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন নিয়ে রণনীতি তৈরি করতে বৈঠকে বসেছেন বিজেপি নেতারা। সেখানেই উঠে এসেছে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম। বিজেপি নেতৃত্ব মনে করছে ঝাড়খণ্ডে আরজেডি ও জেএমএম-এর মতো আঞ্চলিক রাজনৈতিক দলগুলিকে ধরাশায়ী করতে ধোনির মতো সফল ও জনপ্রিয় মুখের দরকার।

প্রসঙ্গত, চলতি বছরের ডিসেম্বরে ঝাড়খণ্ডে নির্বাচন হওয়ার কথা। কিন্তু অক্টোবরে হরিয়ানা ও মহারাষ্ট্রের নির্বাচন রয়েছে। ওই দুই রাজ্যের নির্বাচনের সঙ্গেই ঝাড়খণ্ডেও নির্বাচন করাতে পারে কমিশন। আর সেই লক্ষ্যেই এগোচ্ছে বিজেপি।
তাদের ধারণা বিজেপির প্রস্তাবে সাড়া দেবেন ভারতের এই বিশ্বকাপজয়ী অধিনায়ক।

লন্ডনে বসে ধোনি যতই বলুন, ‘কবে অবসর নেব জানি না।’ বিজেপির এক শীর্ষনেতার কথায়, ‘আমরা প্রাক্তন ভারত অধিনায়কের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। ক্রিকেট থেকে অবসর ঘোষণার পর তিনি বিজেপিতে যোগ দেবেন। দিনক্ষণও ঠিক করবেন তিনিই।’