মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে তর্ক, জরিমানা হল ধোনির

ওয়েব ডেস্ক, ১২ এপ্রিলঃ মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ালেন মহেন্দ্র সিং ধোনি। ওই ঘটনার জেরে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হল তাঁকে। নো বলের দাবি জানিয়ে দলের ব্যাটিংয়ের সময় মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ানোর জেরেই ওই জরিমানা করা হয় তাঁকে।

Top News

জানা গিয়েছে, গতকাল রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস ম্যাচ ছিল। প্রথমে ব্যাট করে ১৫১ রান তোলে রাজস্থান। রান তাড়া করতে নেমে মাত্র ৫.৫ ওভারে মাত্র ২৪ রানের মধ্যে চার উইকেট হারিয়ে চাপে পরে চেন্নাই। সেখান থেকে ইনিংসের হাল ধরেন ধোনি ও রায়াডু। ১১৯ রানের মাথায় যখন রায়াডু আউট হন তখন চেন্নাইয়ের ১৪ বলে ৩৩ রান দরকার। শেষ ওভারে চেন্নাইয়ের দরকার ছিল ১৮ রান। বেন স্টোকসের প্রথম বলে ছয় মারেন জাদেজা। কোমরের উপর বল করায় দ্বিতীয় বলটি নো হয়। একইসঙ্গে এক রান নেন জাদেজা। ফ্রি হিটে ২ রান নেন ধোনি। পরের বলেই আউট হন ধোনি। তখন তিন বলে 8 রান দরকার চেন্নায়ের। ব্যাট করতে আসেন মিশেল স্যান্টনার। স্টোকসের চতুর্থ বলে দু’রান নেন তিনি। কিন্তু, বলটি কোমরের উপর হয়েছে কি না তা নিয়ে বিতর্ক শুরু হয়।

রিপ্লেতে দেখা যায়, আম্পায়ার নো বলের জন্য হাত তুলেও তা নামিয়ে দেন। স্কয়্যার লেগ আম্পায়ার সেটিকে নো বল হিসেবে গ্রাহ্য করেননি। তা নিয়ে জাদেজা সরব হন। সেই সময় মাঠের মধ্যে ঢুকে পড়েন ধোনিও। আম্পায়ারদের সঙ্গে তাঁর উত্তপ্ত বাক্য বিনিময়ের ছবি ক্যামেরায় ধরা পড়ে। যদিয়ও শেষপর্যন্ত নো বল দেওয়া হয়নি। এরপর শেষ বলে ছয় মেরে চেন্নাইকে ম্যাচ জেতান মিশেল স্যান্টনার।

পরে আইপিএলের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, “আইপিএলের আচরণবিধি ভঙ্গের জন্য চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে”।