বিশ্বকাপে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে, সেমিফাইনালে ভারত  

ওয়েব ডেস্ক, ৩ জুলাইঃ বিশ্বকাপে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে, অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে  সেমিফাইনালে পৌঁছল ভারত। এই নিয়ে বিশ্বকাপ টুর্নামেন্টে তৃতীয় বার ভারত সেমিফাইনালে উঠল।

Top News

প্রথমে টসে জিতে অধিনায়ক বিরাট কোহলি প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ৯ উইকেট হারিয়ে ৫০ ওভারে ভারত তোলে ৩১৪ রান। অনবদ্য শতরান করেন রোহিত শর্মা। এই নিয়ে এই বিশ্বকাপেই ৪ টি শতরান করে ফেললেন তিনি। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের  ওপেনিং জুটি দারুণ শুরু করে। কেএল রাহুল ৭৭ রান করে ফেরেন। তবে অন্য প্রান্তে রোহিত ১০৪ রানের অনবদ্য শতরান করে যান। এদিন কোহলি ভালো শুরু করেও ২৬ রানে ফিরে যান। চার নম্বরে নামা ঋষভ পন্থ ৪৮ রান করে ফেরেন। হার্দিক পাণ্ডিয়া শূন্য রানে ফেরেন। শেষদিকে ধোনি ৩৫ করে দলকে তিনশো রানের গণ্ডী টপকে দেন। সবমিলিয়ে ৯ উইকেটে ৩১৪ রানে থামে ভারত।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার বড় রানের ইনিংস খেলতে পারেননি। তামিম ইকবাল ২২ ও সৌম্য সরকার ৩৩ রানে আউট হয়ে যান। এর পর দলের ব্যাটিংয়ের হাল ধরেন একমাত্র ভরসা শাকিব আল হাসান। যদিও রোহিতের মতো তার ব্যাট থেকে আবার শতরান আসেনি। তবে ২০১৯ বিশ্বকাপে এই নিয়ে ছ’বার ৫০-এর উপর রান করে ফেললেন তিনি।এ -দিনও ৭৪ বলে ৬৬ রানের ইনিংস খেলেন তিনি। বাংলাদেশের হয়ে এটাই সর্বোচ্চ ব্যাক্তিগত রান। এর পর আর কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। তার আগেই আউট হয়ে যান মুশফিকুর রহিম ২৪, লিটন দাস ২২ ও মোসাদ্দেক হোসেন ৩। বাংলাদেশ ব্যাটিংয়ে হামলা চালান হার্দিক পাণ্ড্যে। ব্যাট হাতে সাফল্য না এলেও বল হাতে তা পুষিয়ে দেন তিনি। এর পর কিছুটা রান তোলে সাব্বির রহমান ৩৬ ও মহম্মদ সইফুদ্দিন  জুটি অপরাজিত ৫১। আট রান করে আউট হয়ে যান মাশরাফি মোর্তজা। রুবেল আউট হন ৯ রানে, মুস্তাফিজুর রানের খাতাই খুলতে পারেননি। ৪৮ ওভারে ২৮৬ রানে শেষ হয়ে গেল বাংলাদেশের ইনিংস। চার উইকেট যশপ্রীত বুমরার। একটি করে উইকেট নেন মহম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল ও ভুবনেশ্বর কুমার। এদিন দুরন্ত সেঞ্চুরি করে ম্যাচের সেরা পুরস্কার জিতে নেন রোহিত শর্মা।