তৃতীয় একদিনের ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ জয় ভারতের

ওয়েব ডেস্ক, ২৮ জানুয়ারিঃ তৃতীয় একদিনের ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ পকেটে পুরো নিল ভারত। এর আগে নেপিয়ারে প্রথম একদিনের ম্যাচ ও বে ওভালে দ্বিতীয় একদিনের ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়েছিল টিম ইন্ডিয়া। এরপর সোমবার বে ওভালেই তৃতীয় একদিনের ম্যাচে রোহিত শর্মা ও বিরাট কোহলির অর্ধশতরানে সহজ জয় নিয়ে সিরিজ নিজেদের হাতে পায় টিম ইন্ডিয়া।

Top News

এদিন তৃতীয় একদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। দুই ওপেনার কলিন মুনরোকে ৭ রানে এবং মার্টিন গাপটিলকে ১৩ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠায় মহম্মদ শামি ও ভুবনেশ্বর কুমার। ২৮ রানে উইলিমসনও আউট হন। এরপর রস টেলর ও টম ল্যাথাম চতুর্থ উইকেটে ১১৯ রানের পার্টনারশিপ কিউইদের শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। ল্যাথাম ৫১ রানে আউট হলেন। আর ৯৩ রানে প্যাভিলিয়নে ফিরলেন রস টেলর। ৭ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন তিনি। শেষ পর্যন্ত ৪৯ ওভারেই ২৪৩ রানে অল আউট হয়ে যায় নিউ জিল্যান্ড। ভারতের হয়ে মহম্মদ শামি ৩টি উইকেট, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহল ও হার্দিক পাণ্ডিয়া ২টি করে উইকেট নেন।

২৪৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ভারত। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য এদিনের ম্যাচে খেলেননি মহেন্দ্র সিং ধোনি। পরিবর্তে খেলেন দীনেশ কার্তিক। শুরুটা ভালো করলেও শিখর ধাওয়ান আউট হন ২৮ রানে। অধিনায়ক বিরাট কোহলি এবং রোহিত শর্মা ১১৩ রানের পার্টনারশিপ গড়ে ভারতের জয়ের পথ সহজ করে দেন। কোহলি(৬০) ও রোহিত(৬২) রান করে প্যাভিলিয়নে ফেরেন। এরপর আম্বাতি রায়াডু ও দীনেশ কার্তিক পার্টনারশিপে জয় আসে ভারতের। রায়াডু ৪০ রানে অপরাজিত থাকেন সঙ্গে ৩৮ রানে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। ৪৩.১ ওভারেই ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া।