ইংল্যান্ডের বিরুদ্ধে ৩১ রানে হারলেও, বিশ্বরেকর্ড করে ফেললেন ভারতের অধিনায়ক

ওয়েব ডেস্ক, ১ জুলাইঃ এজবাস্টনে দারুণ টাচে ছিলেন বিরাট কোহলি।রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে ভারত ৩১ রানে হারলেও নিঃশব্দে আরও একটি অনন্য রেকর্ড গড়লেন। কেএল রাহুল দ্রুত আউট হয়ে যাওয়ার পর তিনি ও রোহিত শর্মা মিলে ১৩৮ রানের পার্টনারশিপ গড়েন। কোহলি করেন ৭৬ বলে ৬৬ রান। আর এই রান করেই বিশ্বরেকর্ড করে ফেললেন ভারত অধিনায়ক।

Top News

রান মেশিন কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম অধিনায়ক হিসেবে পরপর ৫ টি ইনিংসে অর্ধ শতরান করলেন। ভারত অধিনায়ক হিসেবে রাহুল দ্রাবিড় ইংল্যান্ডের মাটিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তবে এদিন কোহলি দ্রাবিড়কেও ছাপিয়ে গিয়েছেন। রান তাড়া করতে নেমে কোহলি এদিন ৭৬ বলে ৬৬ রান করে লিয়াম প্লাঙ্কেটের বলে আউট হন। বিশ্বকাপের মঞ্চে কোহলি অধিনায়ক হিসেবে পরপর ৫ টি ইনিংসে অর্ধশত রান করলেও  খেলোয়াড় হিসেবে ২০১৫ সালের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ একই কৃতিত্ব ছুঁয়েছেন। পরপর পাঁচটি ইনিংসে তিনি অর্ধশতরান করেন।

এদিন কোহলি পেরিয়ে গেলেন ১৯৯২ সালের বিশ্বকাপে আজহারউদ্দিনের পরপর চারটি ম্যাচে অর্ধশতরানের রেকর্ড। যদিও এই বিশ্বকাপে এখনও ভারতের অধিনায়কের ব্যাট থেকে কোনও শতরান আসেনি।