বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ভারতের  

ওয়েব ডেস্ক, ১০ জুনঃ এক্কেবারে শেষ বলেই  ম্যাচের ফয়সালা হল। টানটান উত্তেজনায় দ্য ওভালে ৩৬ রানে অস্ট্রেলিয়ানদের হারাল বিরাট বাহিনী। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩৫২ রান তোলে ভারত৷ অর্থাৎ ওভালে জয়ের জন্য অস্ট্রেলিয়ার সামনে ৩৫৩ রানের বিশাল লক্ষ্যমাত্রা রাখে তারা৷ শুধু ওভালেই নয়, জিততে হলে বিশ্বকাপের ইতিহাসেও রেকর্ড রান তাড়া করতে হত অস্ট্রেলিয়াকে৷ শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালালেও অস্ট্রেলিয়া অলআউট হয়ে যায় ৩১৬ রানে৷

Top News

শুরু থেকেই বিধ্বংসী মেজাজে মারকাটারি ইনিংস শুরু করেন ভারতের ওপেনিং জুটি। অর্ধশতরানের পর ৫৭ রান করে রোহিত আউট হয়ে গেলেও, ভারতীয় দর্শকদের দুর্দান্ত একটা সেঞ্চুরি উপহার দেন শিখর ধাওয়ান। দুজনের ১২৭ রানের পার্টনারশিপে একসময় ধরাশায়ী দেখাচ্ছিল অস্ট্রেলিয়ান বোলারদের। ১০৯ বলে ১১৭ রান করে আউট হয়ে যান শিখর ধাওয়ান। ১৬টি চার দিয়ে সাজিয়েছেন গুরুত্বপূর্ণ এই ইনিংস। অধিনায়ক বিরাট কোহলিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ধামাকাদার একটা ইনিংস খেলেছেন। ৭৭ বলে বিরাট করেছেন ৮২ রান। হার্দিক পান্ডিয়া মাত্র ২৭ বল খেলে হার্দিক করেছেন ৪৮ রান। ১৪ বলে ২৭ রান করেছেন মহেন্দ্র সিং ধোনি। শেষমেশ ৫ উইকেট হারিয়ে ৩৫২ রানে থেমে যায় ভারতীয় ইনিংস।

অস্ট্রেলিয়ার প্রথম পাঁচ ব্যাটসম্যান ভালো শুরু করলেও বড় শতরান করতে পারেননি কেউই। ব্যাটে ঝড়ও তুলতে পারেননি। ওয়ার্নার ৫৬, ফিঞ্চ ৩৬, স্টিভ স্মিথ ৬৯, খোয়াজা ৪২ ও ম্যাক্সওয়েল ২৮ রান করেন। শেষদিকে ৩৫ বলে ৫৫ রান করে অ্যালেক্স ক্যারি অপরাজিত থাকলেও অন্যদিক থেকে একেরপর এক অজি ব্যাটসম্যান আউট হয়ে ফেরেন। সবমিলিয়ে ৩৬ রানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। এবং গ্রুপ তালিকায় তিন নম্বরে উঠে এল কোহলির দল। এদিন ভারতের হয়ে বুমরা ও ভুবি ৩টি করে ও যুজবেন্দ্র চাহাল ২টি উইকেট নেন।

ভারতের আক্রমণাত্মক বোলিং লাইন আপের কাছে এক এক করে সব উইকেট খুইয়ে ফেলে অস্ট্রেলিয়া। ৫০ ওভার অবধি ব্যাট করে ১০ উইকেট হারিয়ে ৩১৬ রান করে অস্ট্রেলিয়া। দুটি ম্যাচের দুটিই জিতে মোট ৪ পয়েন্ট সংগ্রহ করল বিরাট বাহিনী।