ইরফান সহ ১০০ ক্রিকেটারকে দ্রুত কাশ্মীর ছাড়ার নির্দেশ

ওয়েব ডেস্ক, ৪ আগস্টঃ কাশ্মীরে নাশকতার সম্ভাবনা ছিলই, সেই আশঙ্কা সত্যি প্রমাণ করে পাক অনুপ্রবেশের খবর প্রকাশ্যে এসেছে। তবে পাক অনুপ্রবেশের ছক বানচাল করে দিয়েছে ভারতীয় সেনা। ভারতীয় সেনাদের গুলিতে নিকেশ হয়েছে পাক বাহিনীর ৫-৭ জন। যাদের মধ্যে চার জন জইশ-ই-মহম্মদের সক্রিয় সদস্য। এই উত্তপ্ত পরিস্থিতিতে উপত্যকা ছাড়ার পরামর্শ দেওয়া হল ইরফান পাঠানকে। শুধু ইরফান পাঠানই নয়, জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের সঙ্গে যুক্ত ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফ, যাঁরা কাশ্মীরের বাসিন্দা নন, তাঁদেরই আপাতত ভূস্বর্গ ছাড়তে বলা হয়েছে।

Top News

বর্তমানে ইরফান পাঠান জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের খেলোয়াড় তথা মেন্টর৷ কিন্তু এই মুহূর্তে উত্তপ্ত পরিস্তিতি কাশ্মীরে। কোনওরকম অপ্রীতিকর কিছু ঘটার আগেই উপযুক্ত ব্যবস্থা নিতে চাইছে প্রশাসন। তাই ভিন রাজ্যের সাপোর্ট স্টাফদের অবিলম্বে কাশ্মীর ছাড়তে বলা হয়েছে। ইরফান পাঠানের সঙ্গে কোচ মিলাপ মেওয়াদা ও ট্রেনার সুদর্শন ভিপিও আজই কাশ্মীর ছাড়ছেন।

সর্বভারতীয় এক প্রচারমাধ্যমে দেওয়া বিবৃতিতে জম্মু-কাশ্মীর ক্রিকেট বোর্ডের সিইও সৈয়দ আশিক হুসেইন বুখারি জানিয়েছেন, “জম্মু-কাশ্মীরের ক্রিকেট অ্যাকাডেমি পাঠান সহ বাকি সাপোর্ট স্টাফদেরও কাশ্মীর ছেড়ে যেতে বলেছে। রবিবারেও ওরা উপত্যকা ছাড়ছে। যে সমস্ত নির্বাচকরা এই এলাকার নন, তাঁদেরও পাঠিয়ে দেওয়া হচ্ছে।”