বিশ্বকাপে মহারাজের মুকুটে নতুন পালক, শুভেচ্ছাদূত করা হল সৌরভকে

কলকাতা, ২৪ ফেব্রুউয়ারিঃ দাদার মুকুটে নতুন পালক৷ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে এবার পাওয়া যাবে নতুন ভূমিকায়৷ ২০১৯ ইংল্যান্ডের মাটিতে বসছে পঞ্চাশ ওভারের ক্রিকেট বিশ্বকাপের আসর৷ ৩০ মে থেকে শুরু হচ্ছে সেই বিশ্বকাপ৷ তার আগে আরও একটি বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ড ও ওয়েলসে৷ লন্ডনের মাটিতে এবার পথচারী শিশুদের নিয়ে প্রথমবারের জন্য বিশ্বকাপের আয়োজন করা হচ্ছে৷ সেখানেই বিশেষ দায়িত্বে পাওয়া যাবে সৌরভকে৷ স্ট্রিট চাইল্ড ক্রিকেট ওয়ার্ল্ড কাপে শুভেচ্ছাদূত করা হল মহারাজকে।

Top News

জানা গিয়েছে, পথশিশুদের নিয়ে এই ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করছে যুক্তরাজ্যের এক স্বেচ্ছাসেবী সংগঠন- স্ট্রিট চাইল্ড ইউনাইটেড। স্ট্রিট চিল্ড্রেনদের নিয়ে এর আগে ওই সংস্থা দক্ষিণ আফ্রিকা ও রাশিয়ায় ফিফা ওয়ার্ল্ড কাপ, ব্রাজিলে অলিম্পিক্স আয়োজন করার কৃতিত্ব রয়েছে। এবারে তারাই ক্রিকেট বিশ্বকাপে সরাসরি। ন’দেশের শিশু দল ওই ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করতে চলেছে।

এদিন সাংবাদিক বৈঠক করে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “ভারতে স্ট্রিট চিল্ড্রেন ক্রিকেট বিশ্বকাপের শুভেচ্ছাদূত হতে পেরে আমি রীতিমতো সম্মানিত। নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বলতে পারি, দেশের শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে এবং অনুপ্রেরণা জোগাতে খেলার বিশেষ ভূমিকা রয়েছে। এমন ধরনের উদ্যোগ বেশ প্রশংসনীয়”।