পাক শুটারদের ভিসা না দেওয়ার জের, শাস্তির মুখে ভারত

ওয়েব ডেস্ক, ২২ ফেব্রুয়ারিঃ কাশ্মীরে পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকেই পাকিস্তানের সঙ্গে সবরকম সম্পর্ক ত্যাগের পথে ভারত। আর তার রেশ গিয়ে পড়েছে খেলাধূলাতেও। নয়াদিল্লিতে শুটিং বিশ্বকাপে দুজন পাকিস্তানি শুটারকে ভিসা দিতে অস্বীকার করে ভারত। তার জেরে এবার বড়সড় সমস্যায় পড়ল ভারত। অলিম্পিকের সঙ্গে যুক্ত কোনও খেলা আয়োজন করতে পারবে না ভারত। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি এমনটাই নির্দেশ দিয়েছে।

Top News

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে, দিল্লিতে আয়োজিত আন্তজার্তিক শ্যুটিং বিশ্বকাপে পাকিস্তানের ক্রীড়াবিদ জিএম বসির ও খালিল আহমেদকে ভিসা দেয়নি ভারত। এর বিরুদ্ধে সরব হয় পাকিস্তান শ্যুটিং সংস্থা। আন্তর্জাতি অলিম্পিক কমিটির কাছে আবেদন জানায় তারা।

এরপরেই ভারতের উপর ক্ষুব্ধ হয় আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। অলিম্পিক কমিটি জানিয়েছে, ভারত নিয়মভঙ্গ করেছে। খেলাধুলোর মধ্যে রাজনৈতিক বিষয় টেনে আনা উচিত নয়। প্রত্যেক ক্রীড়াবিদকে সমান চোখে দেখতে হবে। ভারতকে চিঠি লিখে অলিম্পিক কমিটিকে জানাতে হবে যে, তারা সব প্রতিযোগীকে আসতে দিতে চায়। তার পরেই ভারত প্রতিযোগিতা আয়োজনের অনুমতি পাবে।