বাংলাদেশকে ৯৪ রানে হারিয়ে, বিশ্বকাপ থেকে বিদায় নিল পাকিস্তান

ওয়েব ডেস্ক, ৬ জুলাইঃ পাকিস্তান জিতলেও সেমিফাইনালে যেতে হলে অনেক হিসেবের মধ্যে দিয়ে যেতে হবে। এই অবস্থায় বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমেছিল পাকিস্তান ও বাংলাদেশ। বাংলাদেশ ভারতের কাছে হারের সঙ্গেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। তাদের সামনে ছিল আত্মবিশ্বাসের সঙ্গে জিতে বিশ্বকাপ শেষ করার। কিন্তু তেমনটা হল না।  পাকিস্তানের কাছে ৯৪ রানে হেরে যেতে হল বাংলাদেশকে। পাকিস্তানের দেওয়া ৩১৬ রানের লক্ষ্যে নেমে বাংলাদেশ ৪৪.১ ওভারে ২২১ রানে শেষ হয়ে গেল। ২০১৯ বিশ্বকাপের শেষ ম্যাচে ৯৪ রানে হারের মুখ দেখতে হল শাকিবদের। জিতে বিশ্বকাপ শেষ করল পাকিস্তান।

Top News

শুক্রবার লর্ডসে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৩১৫ রান করে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ২২১ রানে অলআউট হয়ে গিয়েছে। প্রথমে ব্যাট করে পাকিস্তান এদিন ভালো শুরু করতে পারেনি। অন্তত পাঁচশো রান করার টার্গেট নিয়ে নেমেছিল পাকিস্থান। তবে ওপেনার ফকর জামান ৩১ বলে করে যান ১৩ রান। তবে আর এক ওপেনার ইমাম উল হক ১০০ বলে ১০০ রান করেন। তিন নম্বরে নামা বাবর আজম করেন ৯৬ রান। এই দুজনের সৌজন্য পাকিস্তান বড় স্কোরের দিকে এগোয়। মিডল অর্ডারে মহম্মদ হাফিজ ২৭ ও ইমাদ ওয়াসিম ৪৩ রান করেন। সবমিলিয়ে ৯ উইকেটে ৩১৫ রান তোলে পাকিস্তান।

সেমিফাইনালে পৌঁছতে হলে বাংলাদেশকে অল-আউট করতে হবে মাত্র ৭ ওভারের মধ্যে। তা সম্ভব ছিল না। তবে বাংলাদেশকে শুরু থেকেই ভালো বোলিং করে চেপে রাখে পাকিস্তান। তামিম করেন ৮ রান। আর এক ওপেনার সৌম্য সরকার করেন ২২ রান। তবে তিন নম্বরে নামা শাকিব ফের একবার দুরন্ত ব্যাটিং করেন। ৭৭ বলে ৬৪ করে ফেরেন তিনি। এরপর আর বাংলাদেশের কোনও ব্যাটসম্যান বড় রান করতে পারেননি।  পাকিস্তানের হয়ে অনবদ্য বোলিং করেন শাহিন আফ্রিদি। বিশ্বকাপে সবচেয়ে কমবয়সী বোলার হিসাবে তিনি পাঁচ উইকেট নেন। সবমিলিয়ে ৩৫ রানে ৬ উইকেট নেন তিনি। সবমিলিয়ে ৪৪.১ ওভারে ২২১ রানে বাংলাদেশ অলআউট হয়ে যায়।