শাকিবের ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্সে, আফগানদের ৬২ রানে হারাল বাংলাদেশ

ওয়েব ডেস্ক, ২৫ জুনঃ আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় পেয়ে নক আউটের দৌড়ে টিকে রইল বাংলাদেশ। ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স করে বাংলাদেশকে জয় এনে দিলেন শাকিব আল হাসান। ব্যাটে ৫১ রান। বল হাতে ২৯ রান দিয়ে ৫ উইকেট। যা তাদের বিশ্বকাপে সেমি-ফাইনালে ওঠার পথ অনেকটাই সুগম করল৷ আফগানিস্তানকে একাই শেষ করে দিলেন সাকিব আল হাসান। ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

Top News

এদিন টসে জিতে প্রথমে বল করে আফগানিস্তান। বাংলাদেশ এদিন শুরুটা খুব একটা ভালো করেননি। লিটন দাস ওপেন করতে নেমে ১৬ রানে ফেরত যান। তবে অপর প্রান্তে তামিম ইকবাল (৩৬) ও শাকিব আল হাসান (৫১) সামলে নেন।  চার নম্বরে নামা মুশফিকুর রহমান অনবদ্য ৮৩ রান করেন। শেষদিকে নেমে মোসাদ্দেক হোসেন ২৪ বলে ঝোড়ো ৩৫ রান করে যান। সবমিলিয়ে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে ২৬২ রানে ইনিংস শেষ করে।

২৬২-র জবাবে ব্যাট করতে নেমে ভালোই শুরু করেছিলেন দুই ওপেনার গুলবদন ও রহমত৷ আফগান অধিনায়কের সংগ্রহে ৪৭ রান৷ রহমত করে ২৪৷ এরপরই শাহিদি, আসগর ও নবি জলদি প্যাভিলিয়নে ফিরে যায়৷ এরপরও দলকে জেতাতে আপ্রাণ লড়েছিলেন শিনওয়ারি এবং নাজিবুল্লা-রা৷ কিন্তু, তা যথেষ্ট ছিল না৷ শেষ পর্যন্ত ৪৭ ওভারে ২০০ রানে শেষ হয়ে যায় বিশ্ব ক্রিকেটে নবাগত আফগানিস্তান৷ সবমিলিয়ে বাংলাদেশ ৬২ রানে ম্যাচ জেতে।