বিশ্বকাপ ক্রিকেটে আফগানিস্তানকে হারিয়ে জয়ের অভিযান শুরু করল গতবারের চ্যাম্পিয়ন

ওয়েব ডেস্ক, ২ জুনঃ বিশ্বকাপের অভিযান চ্যাম্পিয়নদের মতোই শুরু করল অস্ট্রেলিয়া৷ ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে আফগানিস্তানকে ৭ উইকেটে  হারাল অস্ট্রেলিয়া। এদিন প্রথমে ব্যাট করতে এসে ১০ উইকেট খুইয়ে ২০৭ রান করে আফগানিস্তান। রসিদ খান এই পর্বে মাত্র ১১ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে আফগানিস্তানকে ২০০-র গণ্ডি পার করে দেন। শেষমেশ রশিদ খান আউট হতেই লড়াই শেষ। আফগানিস্তান ২০৭ রানের পুঁজি নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচেই চাপে ।

Top News

আফগানিস্তানের হয়ে রেহমত শাহ করেন ৪৩ রান। হাফ সেঞ্চুরি করেন নাজিবুল্লা জাদরান। তাঁর ব্যাট থেকে এদিন উঠে আসে ৫১ রান। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল প্যাট কামিন্স এবং অ্যাডাম জাম্পা ৩টি করে উইকেট তুলে নেন।

ব্যাট করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে দেখা গিয়েছে অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নারকে। দুজনেই অর্ধ শতরান করেন এদিন। ৪৯ বলে ৬৬ রান করে আউট হয়ে যান অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার ১১৪ বলে ৮৯ রান করেন। ওয়ার্নার শেষ পর্যন্ত নট আউটও ছিলেন। আর তাঁদের ব্যাটে ভর করেই মাত্র ৩৪ ওভার ৫ বলে ৩ উইকেট হারিয়ে সহজ জয় ছিনিয়ে নেয় অস্ট্রেলিয়া। আফগানিস্তানের হয়ে মুজিব উর রহমান, গুলবদন নাইব এবং রসিদ খান ১ টি করে উইকেট তুলে নেন।