বিরাটের মধ্যে সচিন-ধোনির সব গুন রয়েছেঃ সাইমন টাফেল

ওয়েব ডেক্স, ১৫ জানুয়ারিঃ ‘ভারতের মতো দেশের অধিনায়কত্ব করা খুব একটা সহজ কাজ নয়। প্রত্যেকের ভালো জিনিষটা ও নিজের মধ্যে রপ্ত করেছ। ব্যাটিংয়ে সচিন আর ক্যাপ্টেন্সিতে ধোনির প্রভাব রয়েছে বিরাটের মধ্যে’। বিরাটের ভূয়সী প্রশংসা শোনা গেল এবার প্রাক্তন অজি আম্পায়ার সাইমন টাফেলের গলায়।ভারতীয় আদপ কায়দায় সঙ্গে যেমন সড়গড় তেমনই ভারতীয় ক্রিকেটের খুঁটিনাটি একেবারে সাইমনের মুখে মুখে। ভারতীয় ক্রিকেট প্রসঙ্গে জানতে চাওয়া হলে বিরাট কহলি সম্পর্কে এদিন মন ভরে প্রশংসা করলেন সাইমন।

Top News

২০১৩ সালে ইডেন গার্ডেন্সে আইপিএল ফাইনালের পর আবার কলকাতায় এসে দারুন খুশি সাইমন টাফেল। সেবার ধোনির চেন্নাইকে হারিয়ে আইপিএল জিতেছিল মুম্বই ইন্ডিয়ান্স। বেশ ভালো মনে রেখেছেন তিনি। শুধু তাই নয় হিন্দির পাশাপাশি অল্পস্বল্প বাংলাও বলতে পারেন তিনি। ভারতীয় আদপ কায়দায় সঙ্গে যেমন সড়গড় তেমনই ভারতীয় ক্রিকেটের খুঁটিনাটি একেবারে সাইমনের মুখে মুখে। ব্যাটসম্যান বিরাট কোহলি প্রসঙ্গে আরও জানান যে অস্ট্রেলিয়ায় ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে হোবার্টে বিরাটের ব্যাটিং আম্পায়ারিং করার সময় দেখেছিলেন তিনি। ওই ম্যাচে ও সেঞ্চুরি করেছিল। প্রত্যেকটা শট নাকি ব্যাটের মাঝখান দিয়ে খেলছিল বিরাট বলে জানান তিনি। আর অধিনায়ক হিসেবে বিরাটের মধ্যে তিনি ধনিকে দেখতে পারেন বলে জানা যায়।

২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে মহেন্দ্র সিং ধোনি নেতৃত্ব থেকে সরে দাঁড়ালে তরুণ বিরাট কোহলির কাঁধে টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের দায়িত্ব বর্তায়। শুরুর দিকে নানা সমস্যার মুখে পড়লেও ধীরে ধীরে নিজেকে অনেক পরিণত করে তুলেছেন তিনি । ব্যাটসম্যান বিরাটের পাশাপাশি অধিনায়ক বিরাটের প্রশংসাও শোনা গেল এবার প্রাক্তন অজি আম্পায়ার সাইমন টাফেলের গলায়।