পাকিস্তানি ‘চাচা’কে ভারত-পাক ম্যাচ দেখার খরচ জোগান কোন ভারতীয় ক্রিকেটার জানেন?

ওয়েব ডেস্ক, ১৫ জুনঃ তিনি পাক নাগরিক। স্বভাবতই পাক ক্রিকেট দলের ভক্ত তিনি। ভারত-পাকিস্তান ম্যাচ হলে দেশের যে প্রান্তেই তিনি থাকুন না কেন, তাড়াতাড়ি হাজির হয়ে যান মাঠে। চলতি বিশ্বকাপে আগামী কাল মুখোমুখি ভারত-পাকিস্তান। সেই মহম্মদ বসির, সকলে তাকে ‘চাচা শিকাগো’ নামেই চেনে। আগামিকালের ভারত-পাকিস্তান ম্যাচ উপলক্ষে সুদূর শিকাগো থেকেই চলে এসেছেন ম্যাঞ্চেস্টারে।

Top News

এদিন তিনি জানান, ভারত-পাকিস্তানের ম্যাচ দেখতে, ম্যাচের টিকিট কাটতে এক ভারতীয় ক্রিকেটারই ২০১১ সাল থেকে তাঁকে সাহায্য করে আসছেন। জানা গিয়েছে, মহেন্দ্র সিং ধোনি ২০১১ সাল থেকে পাকিস্তানি চাচা অর্থাৎ বসিরের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। বিশ্বকাপে টিকিটের প্রচুর দাম। এখনও অবধি টিকিট কিনে উঠতে পারেননি বসির। কিন্তু তাঁর দৃঢ় বিশ্বাস, অন্য ম্যাচের মতো এবারও ঠিক টিকিট জোগাড় করে দেবেন ধোনি।

সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে চাচা জানান, “গতকালই আমি এখানে এসে পৌঁছেছি। আর দেখলাম ৮০০-৯০০ পাউন্ড খরচ করে মানুষ এই ম্যাচ দেখার জন্য উদগ্রীব। শিকাগো যাওয়ার জন্য রিটার্ন টিকিটেরও একই দাম। ধোনিকে অনেক ধন্যবাদ, ওঁর জন্য আমাকে টিকিট নিয়ে বেশি ভাবকে হয় না।

তিনি আরও বলেন, “ও যেহেতু খুব ব্যস্ত থাকে, তাই আমি ওকে ফোন করি না। একটা টেক্সট মেসেজ করেই ক্ষান্ত থাকি আমি। অনেক আগে এখানে এসেছিলাম। সে বারও সেই ধোনিই টিকিটের ব্যবস্থা করে দিয়েছিল। খুবই বড় মনের মানুষ ধোনি। মোহালিতে আমার জন্য ও যা উপকার করেছিল তা কোনও দিন ভুলতে পারব না। ভেবে দেখুন, আজ অবধি টিকিট কাটার পয়সা খরচ করতে হয় না আমাকে। ধোনির জন্য একটা সারপ্রাইজ গিফট এনেছি, দেখা হলেই দিয়ে দেব”।