কোলকাতায় আরএসএসের সদর দফতরে হামলার অভিযোগ, চাঞ্চল্য

ওয়েব ডেস্ক, ১৬মেঃ আরএসএসের কোলকাতার দফতর কেশব ভবনে হামলার অভিযোগ উঠেছে। বুধবার বিকেলে কয়েকজন দুষ্কৃতি গিয়ে সেখানে হামলা চালায় বলে আরএসএসের তরফে অভিযোগ করা হয়েছে। সংগঠনের দাবি, তাঁদের ভবনকে লক্ষ্য করে ছোড়া হয়েছে ইট। ভবনের সামনে টাঙ্গানো ব্যানার ছিঁড়ে ফেলা হয়। তবে এই ঘটনার জেরে কেউ আহত হয়নি। কিন্তু এই ঘটনা কারা ঘটাল? সে বিষয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আরএসএসের দাবি, নকশালপন্থী কোন সংগঠনই এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে।

Top News

মঙ্গলবার কলকাতায় বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নেতৃত্বে মিছিল করে বিজেপি। সেই মিছিল শহিদ মিনার থেকে শুরু হয়ে সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাড়ির সামনে শেষ হয়। কলেজ স্ট্রিটের সামনে দিয়ে ওই মিছিল যাওয়ার সময় প্রচন্ড গোলমালের সৃষ্টি হয়। অভিযোগ, অমিত শাহ লক্ষ্য করে দেখানো হয় কালো পতাকা । তৃণমূল পরিকল্পিত ভাবেই এই বিক্ষোভ সংগঠিত করে মিছিলের উপড়ে ইট ছোঁড়া হয় বলেও অভিযোগ করেন বিজেপি নেতৃত্বরা। এরপরেই বিদ্যাসাগর কলেজের সামনে দুই পক্ষের মধ্যে ব্যাপক গণ্ডগোল হয়। ভেঙে ফেলা হয় বিদ্যাসাগর কলেজের বিদ্যাসাগরের মূর্তি।

ওই ঘটনার পরেই রাজ্য জুড়ে ব্যাপক প্রতিক্রিয়া শুরু হয়। তৃণমূল কংগ্রেস ও বিজেপি ওই ঘটনার জন্য একে অপরকে অভিযুক্ত করে। বামেরা ওই ঘটনার জন্য দুই পক্ষকেই দায়ি করে। নাম জরায় ছাত্র সংগঠন এবিভিপির। প্রতিবাদে রাস্তায় নামতে দেখা যায় বিভিন্ন রাজনৈতিক ও অরাজনইতিক সংগঠন গুলোকে। রাত থেকেই উত্তপ্ত হয়ে উঠে রাজ্যের রাজনৈতিক চেহারা। অভিযোগ পাল্টা অভিযোগ করা হয় নির্বাচন কমিশনকেও। ওই ঘটনার রেশ না মিটতেই কোলকাতায় আরএসএসের সদর দফতরে হামলার ঘটনা নিয়ে পরিস্থিতি আরও উত্তেজিত করে তুলবে বলে মনে করা হচ্ছে।