আদালতে কাটল জট, বৃহস্পতিবার থেকেই প্রধান শিক্ষক নিয়োগের কাউন্সেলিং শুরু

ওয়েব ডেস্ক, ২৬ জুনঃ আগামী বৃহস্পতিবার থেকেই প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য কাউন্সেলিং শুরু হবে বলে মঙ্গলবার স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। হাইকোর্টের নির্দেশ অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে রাজ্যে ২,২৪৩ জন প্রধান শিক্ষক নিয়োগের জন্য ১৮৬৪ জনকে কাউন্সেলিংয়ে ডাকা হচ্ছে।

Top News

হাইকোর্ট স্থগিতাদেশ তুলে নিলেও স্কুল সার্ভিস কমিশনকে জানিয়ে দেওয়া হয়েছে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সফল মামলাকারীদের আসন ফাঁকা রাখতে হবে। এই রায় ঘোষণা হওয়ার কিছু সময়ের মধ্যেই কাউন্সেলিংয়ের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন।

রাজ্যের সরকারি স্কুলগুলিতে  প্রধান শিক্ষক পদে নিয়োগের জন্য ২০১৭ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন। সেই পরীক্ষায় উত্তীর্ণ হন ২,২৪৩ জন। রাজ্য সরকার যে আইন করেছিল, স্নাতকোত্তর স্তরে নূন্যতম ৫০% প্রাপ্ত না হলে প্রধান শিক্ষক নিয়োগের পরীক্ষায় বসতে পারা যাবে না সেই আইনকে চ্যালেঞ্জ করে মামলা করেন কর্মপ্রার্থীদের একাংশ। সেই কারনে চলিত বছরের ২২ জানুয়ারি প্রধান শিক্ষক পদে নিয়োগের উপরে স্থগিতাদেশ জারি করেছিলেন কলকাতা হাইকোর্ট।