কুকুরের জন্য ‘পাবলিক টয়লেট’ তৈরি করা হল, জানুন কথায়

ওয়েব ডেস্ক, ২৮জুনঃ মানুষের জন্য ‘পাবলিক টয়লেট’ সাধারন ব্যপার কিন্তু তাইবলে কুকুরের জন্য!ঠিক তাই, রাস্তায় হাঁটতে গেলে যত্রতত্র কুকুরের মল দেখে অতিষ্ট এই শহরের বাসিন্দারা। আর তাই অনেক ভেবে চিন্তে, কুকুরের জন্য ‘পাবলিক টয়লেট’ তৈরির সিদ্ধান্ত নিয়েছিল এই শহরের বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে. স্পেনের তারাগোনা প্রদেশের ক্যাটালোনিয়া শহরে। মেটালের তৈরি এই টয়লেটে কুকুর প্রসাব-পায়খানা নিজের সুবিধে মতো করতে পারবে। আর তা পরিস্কারও করা যাবে সহজেই। এনরিক গিরোনা নামে একজন এই টয়লেটটি তৈরি করেছেন।

Top News

তবে শহরের বাসিন্দারা বলছেন, এ টয়লেটে কোনো কাজ হবে না। এক কুকুরের মালিকের  বক্তব্য, এটি কোনো কাজেই আসবে না। তিনি বলেন, এর চেয়ে ভালো হতো একটি জায়গায় বেড়া দিয়ে আলাদা করে দেয়া । সেখানে কুকুর মল ত্যাগ করবে। বাসিন্দারা বলেন, কুকুর তো কোনো খেলনা নয়। তারা যেখানে সেখানে মলত্যাগ করে ঘরে ঢুকে পড়ে। শুধু পাবলিক টয়লেট বানিয়ে লাভ হবে না, তাদের সামাজিকতার শিক্ষা দিতে হবে।

আরেকজন বলেন, সমস্যা হলো টয়লেটটি মেটালের তৈরি। এর চেয়ে ঘাসের উপর মলত্যাগ করলেই ভালো। তবে সব কুকুর মালিকরাই যে এর বিপক্ষে বলেছেন তা নয়।একজন জানান, এতে আসুবিধার থেকে সুবিধাই বেশি।