৪১ বছর পর কলকাতায় আবার সার্কাস, ১৯’এর সভাকে কটাক্ষ মুকুলের

মালদা, ১৭ জানুয়ারিঃ রাজনীতিতে প্রতি মুহূর্তে বদলে যায় প্রেক্ষাপট। এক সময়ের ছায়া সঙ্গী মুকুল রায় এখন যিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান প্রতিদ্বন্দ্বীর শিবিরে। আর এদিন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্রিগেড সমাবেশকে সার্কাস বলে কটাক্ষ করলেন। এদিন মালদার সাহাপুরে অমিত শাহের প্রস্তাবিত সভার প্রস্তুতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মুকুল বাবু। সেখানেই এদিন তিনি ১৯ শে জানুয়ারি ব্রিগেড সমাবেশের সঙ্গে ৪১ বছর আগের জ্যোতি বসুর ব্রিগেড সমাবেশের  সঙ্গে তুলনা করেছেন।

Top News

অমিত শাহের সভা স্থল খতিয়ে দেখার পর ব্রিগেড সমাবেশ নিয়ে মুকুল রায় বলেন, ‘আজ থেকে ৪১ বছর আগে কলকাতার ব্রিগেডে একটি সার্কাস হয়েছিল। লিডার ছিলেন জ্যোতি বসু। ৪১ বছর পর সেই রকম একটি সার্কাস হতে চলেছে। লিডার মমতা বন্দোপাধ্যায়।”  এদিন তিনি আরও বলেন “ ৪১ বছর আগে হওয়া সার্কাসের ফল কী হয়েছিল মানুষ তা জানে,  এই  সভারও ফল কী হবে, তা সময় বলবে। এক সময়ের ‘শুভানুধ্যায়ী’র কন্ঠে মমতা সম্পর্কে তীব্র শ্লেষ ও কটাক্ষের সুর শোনা যায়, তিনি বলেন, ‘এই রাজ্যের বাইরে তৃণমূল  কংগ্রেস একটি  সিটে যদি জামানত রাখতে পারে, তাহলে আমাদের  দল তাকে প্রধানমন্ত্রী করে দেবে।”  এর পাশাপাশি এদিন মুকুল রায় উত্তরবঙ্গ প্রসঙ্গে বলেন, “উত্তরবঙ্গের ৮টি আসনে তারা  জিতবে ।”

আগামী  ২০ জানুয়ারি মালদার সাহাপুরে অমিত শাহ জনসভা হওয়ার কথা রয়েছে।  তবে গতকাল থেকে তিনি অসুস্থ। তাই এই সভা নিয়েও আপাতত অনিশ্চয়তায় রয়েছে গেরুয়া শিবির।