টানা ১৫ দিন ধরে ভোটের ডিউটি, পুরুলিয়ায় গিয়ে মৃত্যু জলপাইগুড়ির এক পুলিশ কর্মীর

পুরুলিয়া, ৩০ এপ্রিলঃ টানা ১৫ দিন ধরে ভোটের ডিউটিতে থাকা এক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। গতকাল পুরুলিয়া বিগ বাজারের কাছে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন ওই পুলিশ কর্মী। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়। প্রাথমিক ভাবে সন্দেহ করা হচ্ছে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে ওই পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। তবে ময়না তদন্তের রিপোর্ট না পেলে তা নিশ্চিত ভাবে বলা সম্ভব হচ্ছে না বলে জানানো হয়েছে।

Top News

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই পুলিশ কর্মীর নাম বাদল চক্রবর্তী(৫৮)। তাঁর বাড়ি জলপাইগুড়িতে। তিনি টুয়েলভ এসিপির এএসআই পদে কর্মরত ছিলেন। ১৫ এপ্রিল থেকে ২০ এসআই, এএসআই, ৪০ জন কনেস্টবল সহ ১০৫ জন বুনিয়াদপুর থেকে নির্বাচনের ডিউটিতে নিযুক্ত হন। মূলত তাঁদের দিয়ে নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায় মত রাজনৈতিক নেতাদের সভায় নিরাপত্তার কাজে লাগানো হচ্ছিল। উত্তরবঙ্গের ভোট শেষ হওয়ার পর তারা দক্ষিণবঙ্গের জেলা গুলোতেও ভোটের কাজে নিযুক্ত হন। গতকাল বাঁকুড়ার জঙ্গিপাড়া থেকে পুরুলিয়ায় এসে পৌঁছান টুয়েলভ এসিপির ওই পুলিশ কর্মীরা। তারপরেই ডিউটিতে গিয়ে অসুস্থ হয়ে পরেন বাদল চক্রবর্তী।

‘টুয়েলভ এসিপির’ এক আধিকারিক জানান, তাঁদের ১০৫ জনের বেশীর ভাগ উত্তরবঙ্গ থেকে আসা। দক্ষিনবঙ্গের প্রচণ্ড গরম তাঁদের কাছে অসহনীয় হয়ে উঠেছে। এই গরমে টানা ডিউটি করে প্রায় সকলেই ক্লান্ত হয়ে পড়েছেন। কিন্তু তারপরেও তাঁদের ডিউটি করে যেতে হচ্ছে। বাদল বাবুর মৃত্যুর পিছনেও প্রচণ্ড গরমে টানা কাজ করে যাওয়া বলে মনে করা হচ্ছে।