হাসপাতালে ভর্তি রুপালি পর্দার দাপুটে অভিনেতা কাদের খান

বিনোদন ডেস্ক: হাসপাতালে ভর্তি বর্ষীয়ান বলিউড অভিনেতা কাদের খান। এক সময়ের রুপালি পর্দার দাপুটে অভিনেতা অসুস্থ অবস্থায় মঙ্গলবার তাকে কানাডার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Top News

জানা গেছে, বর্তমানে ছেলে সরফরাজ খানের সঙ্গে কানাডায় বসবাস করছেন তিনি। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অসুস্থ হয়ে পড়েছেন কাদের খান। বর্তমানে তার চেতনা থাকলেও শুধু ইশারায় কথা বলছেন তিনি। অনেকদিন সাধারণ ভেন্টিলেশনে ছিলেন ৮১ বছর বয়সি এ অভিনেতা। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বিশেষ ভেন্টিলেশনে রাখা হয়েছে তাকে। শরীর নড়াচড়া করতে পারছেন না। তিনি প্রোগ্রেসিভ সুপ্রানিউক্লিয়ার পালসিতে আক্রান্ত বলে মনে করা হচ্ছে। এ রোগের কারণে রোগী চলাফেরা করতে পারেন না,ধীরে ধীরে তার স্মৃতিশক্তি ও শরীরের ভারসাম্য হারিয়ে ফেলেন বলে জানা গেছে। এ অভিনেতার নিউমোনিয়া হওয়ার আশঙ্কাও করছেন চিকিৎসকরা।

১৯৭৩ সালে ‘দাগ’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় কাদের খানের। দীর্ঘ চার দশকেরও বেশি সময় ধরে তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। সেইসঙ্গে পরিচালক, চিত্রনাট্যকারের ভূমিকাও পালন করেছেন। তার  অভিনীত কিছু সিনেমা কুলি, রাজা বাবু, কুলি নম্বর ওয়ান, দুলহে রাজা, হাম, কালা বাজারসহ অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন কাদের খান। রাজেশ খান্না, অমিতাভ বচ্চন থেকে শুরু করে গোবিন্দর সিনেমায় গুরুত্বপূর্ণ ও কমেডি চরিত্রে তাকে দেখা গেছে। সব চরিত্রেই বাজিমাত করেছেন এ অভিনেতা।