বুড়ো শিবের গাজন উৎসবকে কেন্দ্র করে বিজেপি- তৃণমূল সংঘর্ষ, ভাঙচুর রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখার্জীর বাড়ীও

নরেশ ভকত, বাঁকুড়াঃ বাঁকুড়ার বিষ্ণুপুরে বুড়ো শিবের গাজন উৎসবকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটলো। এই ঘটনার জেরে ভাঙ্গচুর হলো তৃণমূল নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখার্জীর বাড়ি। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন তিনি।

Top News

প্রাক্তন মন্ত্রীর অভিযোগ, তাঁর বাড়িতে বিজেপি ও আরএসএস কর্মীরা পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। যদিও বিজেপির পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। বিষ্ণুপুরের বুড়ো শিবের গাজন উৎসব বহু পুরাণো। প্রত্যেক বছর অসংখ্য মানুষ এই গাজন উৎসবে যোগ দেন। এই গাজনকে কেন্দ্র করে বুধবার ভোর রাত থেকে শহরের মটুকগঞ্জে স্থানীয় বাসিন্দারের সঙ্গে গাজন সন্যাসীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় বেশ কয়েক জন আহত হন।

এছাড়াও ওই এলাকার কয়েকটি দোকানে ভাঙ্গচুরের পাশাপাশি বাইক, সাইকেল, নলকূপ দুমড়ে মুচড়ে ভেঙ্গে ফেলার পাশাপাশি পুকুরের জলে ফেলে দেওয়া হয়েছে বলে। এই ঘটনায় কয়েকজন মহিলাও আক্রান্ত হয়। গাজন সন্যাসীরা তাদের উপর আক্রমণের অভিযোগ তুলে তারা মুটুকগঞ্জ এলাকায় সকাল থেকে বেশ কিছুক্ষণ পথ অবরোধ করেন।

ওই ঘটনার ঘটনাস্থলে পুলিশ পৌঁছে গাজন সন্যাসীদের সঙ্গে আলোচনায় বসে। পরে বেলা ২ টার সময় অবরোধ উঠে যায়। ঠিক তার পরেই ঐ গাজন সন্যাসীদের একাংশ তৃণমূল নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখার্জ্জীর থানা গোড়া কাছে  বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ। এই ঘটনায়  এই রাজনৈতিক নেতা প্রাণে রক্ষা পেলেও বাড়ির একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।