অনশনরত প্রাথমিক শিক্ষকদের পাশে দাঁড়ালেন বিজেপির রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ

ওয়েব ডেস্ক, ২০ জুলাইঃ রাজ‍্যের অনশনরত প্রাথমিক শিক্ষকদের পাশে গিয়ে দাঁড়ালেন বিজেপির রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ। টানা ৮দিন ধরে প্রাথমিক শিক্ষকদের এই অনশন আন্দোলন চলছে। রাজ‍্যের সীমা ছাড়িয়ে সারা দেশে ছড়িয়ে পড়েছে এই আন্দোলন।

Top News

শনিবার সকালে শিক্ষকদের অনশন মঞ্চে দাঁড়িয়ে বিজেপির রাজ‍্য সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ রাজ‍্য সরকারের বিরুদ্ধে আক্রমণ করে বলেন, এই সরকার কতটা নির্মম হয়ে গিয়েছে। তৃণমূল সরকারের আমলে মেলা, ঠেলা, লীলায় কম টাকা খরচ হচ্ছে না। কিন্তু সরকার শিক্ষকদের ন‍্যায‍্য দাবি মানছে না।

আজকে দাবি আদায়ের জন্য শিক্ষকদের রাস্তায় নেমে অনশন করতে বাধ্য হচ্ছেন। এটা হচ্ছে কী? আপনাদের লড়াই চালিয়ে যান, আমরা আপনাদের পাশে আছি। তবে মূখ‍্যমন্ত্রীর উচিত আপনাদের সঙ্গে কথা বলা। আর রাজ‍্যের মূখ‍্যমন্ত্রী যদি না পারেন তাহলে বলে দিন যে তিনি পারবেন না। কিন্তু চোখরাঙানি দেবেন কেন? রাজ‍্যে যখন পঞ্চম বেতন কমিশন চলছে তখন কেন্দ্র সপ্তম বেতন কমিশন চালু করে দিয়েছে। তাই বলছি আপনারা আন্দোলন চালিয়ে যান, আমরা সঙ্গে আছি।

প্রাথমিক শিক্ষকদের একাংশ সর্বভারতীয় কাঠামো মেনে বর্ধিত বেতনের দাবিতে অনশন চালিয়ে যাচ্ছেন। প্রাথমিক শিক্ষকদের দাবি, তাদের যোগ‍্যতা বাড়লেও বেতন বাড়ে নি। এই আন্দোলন করতে গিয়ে বদলি করে দিয়েছে স্কুল শিক্ষা দফতর। তাদের পুরনো জায়গায় ফেরানোর দাবি জানাচ্ছেন আন্দোলনকারী প্রাথমিক শিক্ষকরা।