আজ মাধ্যমিক, উচ্চমাধ্যমিক কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক, ১২ জুনঃ বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে চলতি বছরের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, আইএসসি, আইসিএসসি, সিবিএসই, মাদ্রাসা, হাই মাদ্রাসা-র কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছরই প্রথম নয়, ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছরই নিয়ম করে কৃতিদের এই সংবর্ধনা দিয়ে আসছেন তিনি। এবারেও তাঁর অন্যথা হল না।

Top News

উল্লেখ্য, কৃতিদের হাতে মনীষীদের জীবনী, নিজের লেখা বই, ল্যাপটপ ও আর্থিক সাহায্য রাজ্য সরকারের পক্ষ থেকে তুলে দেবেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, তাঁদের অভাব-অভিযোগ নিয়েও কথা বলবেন তিনি। এর আগেও এই অনুষ্ঠানে বহু কৃতি ছাত্র-ছাত্রী তাঁদের অভাবের কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রীকে। তিনি তৎক্ষণাত তার সমাধানও করে দিয়েছিলেন। অর্থের অভাবে লেখাপড়া চালানো সম্ভব হচ্ছে না, গত বছর এই অনুষ্ঠানে এক ছাত্রীর কাছ থেকে একথা শোনার পর অনুষ্ঠান মঞ্চ থেকেই তিনি মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল থেকে সংশ্লিষ্ট ছাত্রীকে পড়াশুনোর খরচ চালানোর জন্য সহায়তা করার নির্দেশ দেন আধিকারিকদের।

পাশাপাশি,  ভবিষ্যতে কে কী হতে চায়, তা নিয়েও হালকা চালে ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথাবার্তা বলেন তিনি। তবে অন্যান্যবারের তুলনায় এবার এই অনুষ্ঠান বহরে অনেকটাই বড়। কারণ, উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক মিলিয়ে প্রথম দশে দেড়শোর বেশি ছাত্র-ছাত্রী রয়েছেন।