গান্ধী হত্যার নায়ক গডসে দেশ প্রেমী! প্রজ্ঞার মন্তব্যে পাশে নেই মোদী-অমিত

ওয়েব ডেস্ক, ১৭ মে: ভারতের অহিংস ধারার স্বাধীনতা আন্দোলনের পথিকৃৎ মোহন দাশ করম চাঁদ গান্ধী। এই জাতির জনক কে খুন হতে হয়েছিল। লোকসভা নির্বাচনের মধ্যে গান্ধী হত্যার নায়ক নাথুরাম গডসেকে দেশ প্রেমী বলে উল্লেখ করে বির্তকের সৃষ্টি করেছিলেন ভারতীয় জনতা পার্টির প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর।

Top News

 কিন্তু প্রজ্ঞার এই বক্তব্য নিয়ে দেশ জুড়ে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হলে বিজেপির নেতৃত্ব চাপে পরে যান। আর তাই প্রজ্ঞাকে ক্ষমা করতে চাইছেন না স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। নাথুরাম গডসে বিতর্কে প্রজ্ঞা ঠাকুরের পাশে দাড়াছে না তার নিজের দল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ৷ ইতিমধ্যেই তিনি ট্যুইট করে জানিয়েছেন, “বিজেপির সঙ্গে ওই মন্তব্যের কোনও সম্পর্ক নেই৷” প্রজ্ঞা সহ দলের আরও দুই নেতার ওই মন্তব্য নিয়মশৃঙ্খলা কমিটিতে পাঠিয়ে ১০ দিনের মধ্যে ১০ দিনের মধ্যে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে বিজেপি নেতৃত্ব।

 সম্প্রতি নাথুরাম গডসেকে ‘স্বাধীন ভারতের প্রথম হিন্দু সন্ত্রাসবাদী’ বলে মন্তব্য করেন কমল হাসান৷ সেই মন্তব্যে দেশ জুড়ে হইচই হয়৷ বৃহস্পতিবার সাধ্বী প্রজ্ঞার কাছে এর সাংবাদিকরা প্রতিক্রিয়া চাইলে উত্তরে তিনি বলেন, ‘‘নাথুরাম গডসে দেশপ্রেমী ছিলেন, আছেন এবং থাকবেন৷’’ পরে অবশ্য তার এই মন্তব্যর জন্য ক্ষমা চেয়ে নেন প্রজ্ঞা ৷ তিনি বলেন, ‘‘আমি মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা করি৷ তিনি দেশের জন্য অনেক কিছু করেছেন৷ এদিকে ভোটের শেষ দফার আগে নাথুরাম গডসেকে নিয়ে বিজেপি প্রার্থী প্রজ্ঞার বন্তব্যকে রাজনৈতিক ইশু করেছে বিরোধীরা।

তাদের দাবি, নরেন্দ্র মোদী প্রজ্ঞার প্রার্থীপদ সমর্থন করেছেন৷ বিজেপি নেত্রীর এই মন্তব্য  তাঁর ব্যক্তিগত মতামত হতে পারে না৷ বিজেপি স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদীর পাশে দাড়াচ্ছেন৷ এরপরেই সম্প্রতি একটি বেসরকারি টিভি চ্যানেল কে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্টতই জানান, মহাত্মা গান্ধীকে অপমান করেছেন প্রজ্ঞা ঠাকুর৷ তাঁকে আমি ক্ষমা করতে পারব না৷