পুলিশের গুলিতে নিরীহ ছাএের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা

নরেশ ভকত, বাঁকুড়াঃ নিরীহ ছাত্রের উপর পুলিশের গুলি চালনার প্রতিবাদ জানিয়ে এবার পঠন পাঠন বন্ধ রেখে আন্দোলনে নামলো বাঁকুড়ার পাত্রসায়রের কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। এদিন তারা কালো পতাকা ও কালো ব্যাজ পরে স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখায়। তাদের দাবী, পুলিশের কাছ থেকে উপযুক্ত জবাব না পাওয়া পর্যন্ত তাদের এই অবস্থান বিক্ষোভ চলবে।

Top News

উল্লেখ্য, শনিবার তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী পাত্রসায়রে দলীয় কর্মসূচী সেরে ফেরার পর পাত্রসায়রের কাঁকরডাঙ্গা মোড়ে সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হন অষ্টম শ্রেণীতে পাঠরত সৌমেন বাউরী নামে এক ছাত্র সহ তিন জন। রাতেই বছর তেরোর এ ছাত্র সৌমেন বাউরী, তাপস বাউরী ও টুলু খাঁকে গুরুতর আহত অবস্থায় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাদের চিকিৎসা চলছে। এই ঘটনার পর আহতদের  বিজেপি তাদের সমর্থক দাবী করে পুলিশের গুলি চালনার অভিযোগ তোলে।

বিজেপির তরফে দলীয়ভাবে রবিবার দিনভর আন্দোলনের পর সোমবার সকাল থেকে আহত ছাত্র সৌমেন বাউরী সহপাঠী, বন্ধুরা কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা পুলিশের গুলি চালনার ঘটনার প্রতিবাদ জানিয়ে আন্দোলন শুরু করেছে। ছাত্র ছাত্রীদের এই আন্দোলনকে শিক্ষকরাও সমর্থণ জানিয়েছেন।