প্রয়াগ ফিল্ম সিটির ড্রাগন গেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে চাঞ্চল্য

কার্ত্তিক গুহ, পশ্চিম মেদিনীপুর: প্রয়াগ ফিল্ম সিটিতে হঠাৎই আগুন লাগার চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে চন্দ্রকোনা রোডের ডুকির প্রয়াগ ফিল্ম সিটিতে। ওই ঘটনার সময় ফিল্ম সিটির নিজস্ব দমকলের ইঞ্জিন দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালানো হয়। পরে আগুন নিয়ন্ত্রনে না আনতে পারায় খবর দেওয়া হয় মেদিনীপুরের দমকল অফিসে। সেখান থেকেও একটি ইঞ্জিন আসে। তবে তার মধ্যেই পুড়ে ছায় হয়ে যায় এই ড্রাগন গেটটি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Top News

স্থানীয় সুত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে ফিল্ম সিটির মুল প্রোজেক্টের ড্রাগন গেটে আগুন লাগে। দাউদাউ করে আগুন জ্বলতে দেখে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। ফিল্ম সিটির নিজস্ব দমকলের ইঞ্জিন দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালানো হয়। আগুন নিয়ন্ত্রনে না আনতে পারায় খবর দেওয়া হয় মেদিনীপুরের দমকল অফিসে। সেখান থেকেও একটি ইঞ্জিন আসে। তবে তার মধ্যেই পুড়ে ছায় হয়ে যায় এই ড্রাগন গেটটি। মোট ৯০ টন লোহা দিয়ে তৈরি হয়েছিল এই গেট। রামোজি ফিল্ম সিটির আরকিটেকচার নীতিশ রায় এই গেটের ডিজাইন তৈ্রি করেন। শুধু এই ড্রাগন গেটটি তৈরি করতেই খরচ হয় প্রায় ১০ কোটি টাকা।

প্রসঙ্গত, দিন কয়েক ধরেই এই গেট থেকে জনা কয়েক দুস্কৃতী লোহা চুরি করছিল বলে অভিযোগ। যার জেরে সেই সমস্ত দুস্কৃতীদের সাথে ফিল্ম সিটি কর্তৃপক্ষের ঝামেলা হয়। এই ঘটনা তারই জের কিনা ভাবাচ্ছে কর্তৃপক্ষকে। ঘটনা নিয়ে স্থানীয় থানায় অভিযোগ করার কথা ভাবা হচ্ছে বলে জানা গিয়েছে। এই নিয়ে এই ফিল্ম সিটি দুবার আগুন লাগার ঘটনা ঘটলো।