লকেটের উপস্থিতিতেই চলল ইভিএম ভাঙচুর! এফআইআররে নির্দেশ কমিশনের

ওয়েব ডেস্ক, ৬ মেঃ রাজ্যে চলছে পঞ্চম দফার লোকসভা ভোট। মোটের উপর শান্তিপুর্ন ভোট হলেও, বিক্ষিপ্ত গণ্ডগোলের ঘটনাও ঘটছে। সোমবার রাজ্যের পঞ্চম দফা ভোটে শুরু থেকেই সব বিতর্কের কেন্দ্রে হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। তার কিছুক্ষণের মধ্যেই আবার বিতর্কে জড়ালেন তিনি। তবে এবারেরটা নজিরবিহীন। তাঁর ইন্ধনেই ভোটকেন্দ্রের ভেতরে ঢুকে ইভিএম মেশিন তুলে ফেলে দিল বিজেপি কর্মীরা। তাতে নষ্ট হয়ে গেল ভিভিপ্যাট মেশিন। বন্ধ হয়ে গেল ভোটকেন্দ্র।

Top News

ঘটনাটি ঘটেছে ধনেখালির মইদিপুরে ১৫৯ নম্বর বুথে। ঘটনার পরপরই অবশ্য স্থানীয় ভোটারদের প্রবল বিক্ষোভের মুখে পড়েন লকেট। এরপর এলাকার লোকেরা লকেটের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায়। তারপর অবরোধ করা হয় রাস্তা। ইভিএম ভাঙচুরের জন্য প্রিসাইডিং অফিসারকে এফআইআর দায়ের করার নির্দেশ কমিশনের!

প্রসঙ্গত, সোমবার রাজ্যের পঞ্চম দফা ভোটে শুরু থেকেই সব বিতর্কের কেন্দ্রে হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। সকালেই বুথের ভেতর তৃণমূল এজেন্টকে তিনি হুমকি দিয়ে বলেন, ‘এখান থেকে বেরোও। চামড়া গুটিয়ে নেব।’ রীতিমতো চোটপাট শুরু করেন গ্রামবাসীদের উদ্দেশে। সবাইকে জয় শ্রীরাম বলতে জোর করেন।

এই ঘটনার রেশ মিটতে না মিটতেই বুথের ভেতরে ঢুকে প্রিসাইডিং অফিসারকে প্রথমে হুমকি দেন তিনি। তারপর বুথের বাইরে প্রিসাইডিং অফিসারকে ডেকে আনেন তিনি। সেখানে প্রিসাইডিং অফিসার ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানকে রীতিমতো হুমকি দেন।