স্ট্রংরুমের বাইরে কেন ‘পাহারায়’ তৃণমূল, কমিশনে নালিশ বিজেপির

ওয়েব ডেস্ক, ২৩ মেঃ আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরই জানা যাবে কার হাতে যাচ্ছে দেশের শাসনভার। আর লোকসভা ভোটের ফলাফল ঘোষণার আগের এই কয়েক ঘণ্টা বিরোধীদের কাছে যেন দুর্গ আগলানোর সময়। বিরোধীরা বারবারই অভিযোগ করছেন ভোটে জিততে ইভিএমে কারচুপি বা ইভিএম বদলে দেওয়ার মতো নানা ‘অপকর্ম’ ঘটাচ্ছে বিজেপি। এমনকী দেশের নানা জায়গায় ইভিএম পাচারের নানা অভিযোগও এসেছে।

Top News

এমন সময় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বিভিন্ন স্ট্রংরুমের বাইরে পাহারা দিচ্ছেন তৃণমূল কর্মীসমর্থকরা। হাওড়ার বেলুর হোক বা হুগলির শ্রীরামপুর-বিভিন্ন জায়গায় প্রায় রাতজেগে ইভিএম পাহারা দিচ্ছেন তৃণমূল কর্মীরা। আর সেই নিয়েই এবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। বঙ্গ বিজেপির নেতা জয়প্রকাশ মজুমদারের নেতৃত্বে একটি দল কমিশনে গিয়ে এই বিষয়ে অভিযোগ জানায়।

পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জয়প্রকাশ বলেন, ‘এভাবে স্ট্রংরুমের বাইরে কেন পাহারায় থাকবে তৃণমূল? এতে ওই এলাকাগুলিতে অশান্তির পরিবেশ সৃষ্টি হতে পারে। নির্বাচন কমিশন যেখানে দায়িত্বে, সেখানে তৃণমূল কেন বাইরে থেকে পাহাড়া দেবে?’ এছাড়াও গণনাকেন্দ্রের বাইরের ২০০মিটার এলাকায় ১৪৪ ধারা জারির আবেদনও জানান তিনি।